Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Margaret Alva

Margaret Alva: সুদীপকে ফোন করে ফের আর্জি আলভার

সূত্রের বক্তব্য, সুদীপবাবুকে আলভা আবেদন করেন, আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচনে যেন মমতা তাঁকে ভোট দেওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব নেন।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২২ ০৬:৩৯
Share: Save:

মমতা বন্দ্যোপাধ্যায়কে না পেয়ে সোমবার রাতে তৃণমূল কংগ্রেসের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ফোনে যোগাযোগ করেন উপরাষ্ট্রপতি পদে বিরোধী দলগুলির প্রার্থী মার্গারেট আলভা। রাজনৈতিক সূত্রে এ খবর জানা গিয়েছে।

সূত্রের বক্তব্য, সুদীপবাবুকে আলভা আবেদন করেন, আসন্ন উপরাষ্ট্রপতি নির্বাচনে যেন মমতা তাঁকে ভোট দেওয়ার ব্যাপারে ইতিবাচক মনোভাব নেন। সুদীপ তাঁকে জানিয়েছেন, এ ব্যাপারে তিনি নিজে আশ্বাস দিতে পারবেন না। বৈঠক করে সবার মতামত নিয়ে দল যা সিদ্ধান্ত নেওয়ার নিয়েছে। তবে আলভার সঙ্গে ফোনালাপের বিষয়টি তারপরই তৃণমূল নেত্রীকে জানিয়েছেন সুদীপ। তৃণমূল সূত্রের বক্তব্য, বৃহস্পতিবার রাতে দিল্লিতে দলীয় সাংসদদের সঙ্গে মমতার বৈঠকে আলভার এই আবেদন নিয়ে আবার কথা হতে পারে। তার ফল কী দাঁড়াবে, শনিবার ভোটের প্রাকমুহূর্ত পর্যন্ত স্পষ্ট না-ও হতে পারে।

সুদীপের কাছে আলভার বক্তব্য, মমতা তাঁর পুরনো রাজনৈতিক সতীর্থ। একসঙ্গে অনেক কর্মসূচিতে অংশ নিয়েছেন। তিনি আশা করেন, মমতা তাঁকে ফেরাবেন না। আলভার যুক্তি, এখন সর্বত্র উত্তর ভারতের প্রতিনিধিরাই প্রাধান্য পাচ্ছেন। দক্ষিণ ভারত অবহেলিত। তা ছাড়া, সংখ্যালঘু এবং মহিলা প্রার্থী হিসেবে তাঁকে সমর্থন করার ন্যায্য কারণ রয়েছে বলে দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি আসছেন। সন্ধ্যায় মহাদেব রোডে তৃণমূলের রাজ্যসভার মুখ্য সচেতক সুখেন্দুশেখর রায়ের বাড়িতে দলের সমস্ত সাংসদের সঙ্গে তাঁর বৈঠক। সে জন্য সুখেন্দুশেখরের বাংলোর বাইরের বাগানে বৃষ্টি এড়াতে ম্যারাপ বাঁধার প্রস্তুতি চলছে। তৃণমূল সূত্রের বক্তব্য, কেন্দ্র এবং রাজ্যের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি উপরাষ্ট্রপতি ভোটে যোগ না-দেওয়া সংক্রান্ত তৃণমূলের সিদ্ধান্ত সেখানে পুনর্বিবেচনা হতে পারে। শুক্রবার সংসদের সেন্ট্রাল হলে এবং পার্টি অফিসে যাওয়ার কথা মমতার। শনিবার ভোট। এখন আলভা নিয়মিত সংসদে যাচ্ছেন ভোট প্রচারের জন্য। ফলে তাঁর সঙ্গে ওই দিন সংসদে মমতার দেখা হওয়ার সম্ভাবনা যথেষ্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Margaret Alva Sudip Bandyopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE