Advertisement
১৪ জুলাই ২০২৪
Covid 19 In Karnataka

কেরলে কোভিড সংক্রমণ বাড়তেই ষাটোর্ধ্বদের মাস্ক বাধ্যতামূলক করা হল কর্নাটকে

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডুরাও সোমবার জানিয়েছেন, পড়শি রাজ্যে কোভিডের নতুন উপরূপ ধরা পড়ায়, রাজ্য কোনও রকম ঝুঁকি নিতে চায় না।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৫:০৬
Share: Save:

কেরলে কোভিড সংক্রমণ বৃদ্ধি পেতেই পড়শি রাজ্য কর্নাটকে সতর্কতা জারি করা হল। কেরলে কোভিডের নতুন উপরূপ জেএন.১ ধরা পড়ার পর থেকেই ওই রাজ্য তো বটেই, কেরলের সীমানালাগোয়া কর্নাটকের জেলাগুলিতেও এ বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে। একই সঙ্গে সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে কর্নাটক সরকার ষাটোর্ধ্বদের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করল রাজ্যে। এ ছাড়াও যাঁদের কোমর্বিডিটি রয়েছে, তাঁদের ক্ষেত্রেও মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে বলে প্রশাসন সূত্রে খবর।

কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডুরাও সোমবার জানিয়েছেন, পড়শি রাজ্যে কোভিডের নতুন উপরূপ ধরা পড়ায়, রাজ্য কোনও রকম ঝুঁকি নিতে চায় না। বিশেষ করে বয়স্কদের বিষয়টি নজর রেখেই মাস্ক বাধ্যতামূলক করা হচ্ছে। মন্ত্রী আরও জানিয়েছেন, এখনই জমায়েত বা ভিড়ের বিষয়ে কোনও নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে না। তবে কেরলের সীমানালাগোয়া জেলা যেমন, চামারাজনগর, কোদাগু, দক্ষিণ কন্নড়ের উপর নজর রাখা হচ্ছে। তিনি আরও জানিয়েছেন, এই রাজ্য থেকে যাঁরা শবরীমালায় যাচ্ছেন, সেই সব দর্শনার্থী এবং পর্যটকদেরও সতর্ক করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, গত তিন মাসে কোভিডের ৫৮টি সক্রিয় সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের মধ্যে ১১ জনকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। এক জনের মৃত্যুও হয়েছিল। তবে পড়শি রাজ্যে কোভিডের নতুন এই উপরূপ নিয়ে আতঙ্কিত হওয়ার কোনও কারণ নেই বলেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। কোভিডে যে ব্যক্তির মৃত্যু হয়েছে, তাঁর কোমর্বিডিটি ছিল বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তবে পূর্বের অভিজ্ঞতা থেকে কোনও রকম ঝুঁকি নিতে চাইছে না সরকার। তাই রাজ্যের সর্বত্র স্বাস্থ্যকেন্দ্র এবং হাসপাতালগুলিকেও প্রস্তুত থাকার বার্তা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karnataka COVID19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE