Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Blast

উত্তরপ্রদেশের রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত ৪ শ্রমিক, আহত বহু

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণ এতটাই জোরালো ছিল যে, শ্রমিকদের দেহাংশ ছিটকে কয়েক ফুট দূরে গিয়ে পড়েছে। চার শ্রমিকের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে।

Blast at Bulandshahr

বিস্ফোরণে পুরো কারখানা উড়ে গিয়েছে। ঘটনাস্থলে পুলিশ। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১৬:৩৭
Share: Save:

উত্তরপ্রদেশের বুলন্দশহরের এক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল চার শ্রমিকের। আহতের সংখ্যাও অনেক। বিস্ফোরণ এতটাই জোরালো ছিল যে, কয়েক কিলোমিটার দূর থেকে সেই আওয়াজ শোনা গিয়েছে বলে দাবি স্থানীয়দের। শুধু তাই নয়, বিস্ফোরণের জেরে আশপাশের বেশ কয়েকটি বাড়ির জানলা, দরজাও ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বিস্ফোরণ এতটাই জোরালো ছিল যে, শ্রমিকদের দেহাংশ ছিটকে কয়েক ফুট দূরে গিয়ে পড়েছে। চার শ্রমিকের দেহ ছিন্নভিন্ন হয়ে গিয়েছে। কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিস্ফোরণের কারণ কী, তা স্পষ্ট হয়নি বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যান বুলন্দশহরের জেলাশাসক চন্দ্রপ্রকাশ সিংহ, পুলিশ সুপার শ্লোক কুমার-সহ জেলা প্রশাসনের পদস্থ কর্তারা। পুলিশ সুপার জানিয়েছেন, ১১২ নম্বরে ফোন করে জানানো হয় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। সেই খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেখে একটি বাড়ি পুরোপুরি উড়ে গিয়েছে বিস্ফোরণে। আশপাশে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল কয়েকটি ছিন্নভিন্ন দেহ। আবার বেশ কয়েক জনকে জখম অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। স্থানীয় বাসিন্দারা তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তাঁদের দাবি, বিস্ফোরণ এত জোরে হয়েছে যে, আড়াই কিলোমিটার দূর থেকে আওয়াজ শোনা গিয়েছে। এক বার নয়, একাধিক বার বিস্ফোরণ হয়েছে বলে দাবি তাঁদের। তবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, না কি অন্য কোনও কারণ রয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Chemical Factory Bulandshahr
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE