Advertisement
০৩ মে ২০২৪
Fire at Shopping Mall in Mumbai

মুম্বইয়ের শপিং মলে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ২৫টি ইঞ্জিন, আটকে পড়া ১৪ জনকে উদ্ধার

প্রাথমিক ভাবে দমকল মনে করছে শর্ট সার্কিটের জেরেই এই ঘটনা। শপিং মলের ভিতরে কতগুলি দোকান পুড়েছে, কত ক্ষতি হয়েছে তার এখনও কোনও হিসাব পাওয়া যায়নি।

আগুন লাগার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আগুন লাগার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৭
Share: Save:

মুম্বইয়ের এক শপিং মলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল শুক্রবার বিকেলে। ঘটনাস্থলে দমকলের ২৫টি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

পুলিশ জানিয়েছে, শুক্রবার বিকেল ৩টে নাগাদ আগুন লাগে যোগেশ্বরী এলাকার ওই শপিং মলে। সেই সময় মলের ভিতর অনেকেই ছিলেন। আগুন দ্রুত ছড়িয়ে পড়তে থাকে। আতঙ্কে হুড়োহুড়ি পড়ে যায়। শপিং মলের ভিতরে থাকা বেশির ভাগ লোকই বাইরে বেরিয়ে আসেন। কিন্তু আগুন দ্রুত ছড়ানোর ফলে ১৪ জন আটকে পড়েছিলেন।

আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের ২৫টি ইঞ্জিন। দমকল আধিকারিকদের চেষ্টায় আটকে থাকা ১৪ জনকে নিরাপদে উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় কেউ হতাহত হননি বলেও জানিয়েছে পুলিশ। কিন্তু কী ভাবে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে দমকল মনে করছে শর্ট সার্কিটের জেরেই এই ঘটনা।

শপিং মলের ভিতরে কতগুলি দোকান পুড়েছে, কত ক্ষতি হয়েছে তার এখনও কোনও হিসাব পাওয়া যায়নি। এটিকে ‘লেভেল ৩’ পর্যায়ের অগ্নিকাণ্ড হিসাবে ঘোষণা করা হয়েছে। যা ভয়াবহ অগ্নিকাণ্ড হিসাবেই ধরা হয়।

গত সপ্তাহেই কুরলা-ওয়েস্টে ১২ তলা একটি বাড়িতে অগ্নিকাণ্ড ঘটেছিল। সেই ঘটনায় বহুতলের ৫০ জন বাসিন্দা বিভিন্ন তলে আটতে পড়েছিলেন। ধোঁয়ায় ৪৩ জনের দমবন্ধের মতো অবস্থা হয়। তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Shopping Mall Mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE