Advertisement
০২ মে ২০২৪
State Secretariate Fire in Bhopal

ঘণ্টা দেড়েকের চেষ্টায় মধ্যপ্রদেশের সচিবালয়ের আগুন নিয়ন্ত্রণে, হতাহতের কোনও খবর নেই

ভোপালের সচিবালয় বল্লভ ভবনে শনিবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ওই ভবনের পাঁচ তলায় আগুন লেগেছে।

আগুন লাগার সেই দৃশ্য।

আগুন লাগার সেই দৃশ্য। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১১:৩০
Share: Save:

মধ্যপ্রদেশের সচিবালয় বল্লভ ভবনে শনিবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, ভোপালে ওই ভবনের চার তলায় আগুন লেগেছে। ঘটনাস্থলে দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে দাবি পুলিশের। মুখ্যমন্ত্রী মোহন যাদবও জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে তাঁকে জানানো হয়েছে।

এই অগ্নিকাণ্ডের ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “বল্লভ ভবনের চার তলায় আগুন লাগার খবর পেয়েছি। ভোপালের জেলাশাসকের কাছ থেকে ওই খবর পাওয়ার পরই মুখ্যসচিবকে গোটা বিষয়টির উপর নজর রাখতে বলেছি। তবে আমাকে জানানো হয়েছে, আগুন নিয়ন্ত্রণে এসেছে।” মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই ধরনের ঘটনা যাতে আগামী দিনে না ঘটে, তার জন্য পদক্ষেপ করতে নির্দেশ দিয়েছি। আগামিদিনে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি হবে না বলেও আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

ডেপুটি পুলিশ কমিশনার (জ়োন ২) শ্রদ্ধা তিওয়ারি জানিয়েছেন, তৃতীয় এবং চতুর্থ তলে আগুন লেগেছিল। সেই আগুন পাঁচ তলাতেও ছড়িয়ে পড়ে। তৃতীয় এবং চতুর্থ তলের আগুন নিয়ন্ত্রণে এসেছে। পাঁচ তলার আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। ডিসিপি বলেন, “আগুন লাগার খবর পেয়েই বিশাল পুলিশবাহিনী সচিবালয়ে পৌঁছয়। দমকলকেও খবর দেওয়া হয়। রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে আসে। সচিবালয়ের ভিতরে কেউ আটকে রয়েছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।” তবে কী কারণে আগুন লাগল তা স্পষ্ট হয়নি।

এই ঘটনায় কেউ হতাহত হননি বলে জানিয়েছে পুলিশ। বল্লভ ভবন থেকে সকাল সাড়ে ৯টা নাগাদ প্রথমে ধোঁয়া বেরোতে দেখেন সাফাইকর্মীরা। তাঁরাই পুলিশ এবং দমকলে খবর দেন। ভোপাল পুরনিগমের এক আধিকারিক জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে এসেছে। চতুর্থ তলা থেকে শুধু কালো ধোঁয়া বেরোচ্ছে। ওই তলে গুরুত্বপূর্ণ সব নথি ছিল। ১৫-২০টি দমকলের ইঞ্জিন আগুন নেভানোর কাজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Bhopal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE