Advertisement
০২ মে ২০২৪
Marijuana

এমবিএ পড়ুয়ার গাঁজার ব্যবসা! ১২ কোটির মাদক-সহ বন্ধুকে নিয়ে গ্রেফতার চব্বিশের যুবক

বেঙ্গালুরু পুলিশের দাবি, গাঁজা পাচার করার নীলনকশা ছিল দুই যুবকের কাছে। পুলিশের সন্দেহ এড়াতে একটি নামী ই-কমার্স সংস্থার বাক্স ব্যবহার করতেন এমবিএ পড়ুয়া ও তাঁর বন্ধু।

MBA student arrested with 1500 kg ganja worth Rupees 12 crore

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৮:১৩
Share: Save:

এমবিএ ছাত্র তিনি। পড়াশোনার পাশাপাশি মাদকের কারবার করেন। এমনই অভিযোগে বন্ধুর সঙ্গে গ্রেফতার হলেন ২৪ বছরের যুবক। ১,৫০০ কেজির গাঁজা-সহ ওই দু’জনকে গ্রেফতার করেছে বেঙ্গালুরু পুলিশ। বস্তুত, আন্তঃরাজ্য গাঁজা কারবারে এই এত পরিমাণ মাদক প্রথম বার উদ্ধার করল তারা। পুলিশ জানিয়েছে, উদ্ধার হওয়া গাঁজার বাজারমূল্য প্রায় ১২ কোটি টাকা। অভিযুক্তদের নাম চন্দ্রভান বিষ্ণোই এবং লক্ষ্মী মোহনদাস। এমবিএ পড়ুয়া চন্দ্র রাজস্থানের বাসিন্দা এবং তাঁর বন্ধু লক্ষ্মীর বাড়ি অন্ধ্রপ্রদেশে।

বেঙ্গালুরু পুলিশের দাবি, কিছু দিন হল দুই যুবক মিলে মাদকের কারবারে হাত পাকিয়েছেন। গাঁজা পাচার করার নীলনকশা ছিল তাঁদের কাছে। পুলিশের সন্দেহ এড়াতে একটি নামী ই-কমার্স সংস্থার বাক্স ব্যবহার করতেন এমবিএ পড়ুয়া ও তাঁর বন্ধু। ওই বাক্সগুলোতে গাঁজা ভরে বড় বড় ট্রাকে পাচার করতেন তাঁরা। গোপন সূত্রে বেশ কিছু দিন ধরে এই খবর পাচ্ছিল বেঙ্গালুরু পুলিশের গোয়েন্দা বিভাগ। কয়েক জন আধিকারিক খোঁজখবর শুরু করেন। তাঁরা দেখেন, বাক্স ভর্তি গাঁজার পাচারের জন্য যে ট্রাক ব্যবহার হচ্ছিল, তার কোনও নির্দিষ্ট নম্বর প্লেট ছিল না। একটার পর একটা চেকপোস্টে নম্বর প্লেটের বদল হত। এই ভাবে পুলিশের চোখে ধুলো দিয়ে কোটি কোটি টাকার গাঁজা নিয়ে যাচ্ছিলেন দুই বন্ধু। তদন্তে নেমে পুলিশ এ-ও জানতে পারে যে, খরিদ্দার হিসেবে গাঁজার খোঁজ করতে গিয়ে ওই মাদক কোথা থেকে আসে, কোথা থেকে পাচার হয়, সে-সব সম্বন্ধে খোঁজখবর করেন দুই বন্ধু। তার পর এই কারবার শুরু করেন। তাঁদের ব্যবসার মূল জায়গা ছিল বিশাখাপত্তনম থেকে বেঙ্গালুরু।

গত ২২ জুন এক গাঁজা পাচারকারীকে পাকড়াও করেছিল পুলিশ। সেই সূত্র ধরে প্রথম এমবিএ পড়ুয়া গাঁজা ব্যবসায়ীর খোঁজ মেলে। ধৃতদের বিরুদ্ধে নিষিদ্ধ মাদক আইনে মামলা দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Marijuana arrest bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE