Advertisement
০৮ মে ২০২৪
MCD Poll

দিল্লি পুরনিগমে হাতাহাতিতে ক্লান্ত কাউন্সিলররা রাতে খেয়ে, ঘুমিয়ে আবার লড়াই শুরু করলেন!

বুধবার মেয়র নির্বাচনের শুরু থেকেই ছিল টানটান উত্তেজনা। মেয়র নির্বাচিত হতেই সেই পরিস্থিতি বদলে যায় রণক্ষেত্রে। আবার দু’পক্ষ হাতাহাতিতে জড়ায়।

MCD Poll

দিল্লি পুরনিগমে মেয়র নির্বাচন ঘিরে আপ-বিজেপি কাউন্সিলরদের হাতাহাতি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৩
Share: Save:

হাতাহাতি করে ক্লান্ত হয়ে পড়েছিল দু’পক্ষই। তাই মাঝে একটু বিরতি। বেঞ্চের উপর টানটান হয়ে শুয়ে পড়লেন দু’পক্ষের ‘যোদ্ধা’রা। একটু জিরিয়ে নেওয়া। রাতের খাওয়াদাওয়া সেরে একটু ঘুমিয়ে নেওয়ার কাজটাও সেরে ফেললেন অনেকে। ঘণ্টা দুই-তিনেকের ‘যুদ্ধবিরতি’র পর ঘুম থেকে উঠেই আবার সংঘর্ষে জড়াল দু’পক্ষ।

খেতে খেতেই আধখাওয়া আপেলটা তাক করে ছুড়ে মারলেন এক জন। পাল্টা তার দিকে উড়ে গেল অর্ধেক জলভর্তি প্লাস্টিকের জলের বোতল। কেউ ছুড়ে মারলেন চেয়ার। পাল্টা উড়ে এল হাতে থাকা ফাইল। কেউ আবার লক্ষ্যভেদ করার জন্য বেঞ্চে উঠে হাতে থাকা ‘অস্ত্র’ ছুড়ে মারলেন। ঠিক যেন সীমান্তের দু’পাড়ের লড়াই। বোতলের জবাবে বোতল, চেয়ারের জবাবে চেয়ার। না এটা কোনও দুই ক্লাবের বা দুই পাড়ার সংঘর্ষের দৃশ্য নয়। বুধবার রাতে এমন দৃশ্যের সাক্ষী থেকেছে গোটা দেশ। ঘটনাস্থল দিল্লির পুরনিগম ভবন। নেপথ্যে মেয়র নির্বাচন।

মেয়র নির্বাচন ঘিরে বার বার উত্তাল হয়েছে দিল্লি পুরনিগম। আম আদমি পার্টি (আপ) এবং বিজেপি, দুই দলের সদস্যদের হাতহাতিতে তিন বার ভন্ডুল হয়ে গিয়েছে মেয়র নির্বাচন। বুধবার মেয়র নির্বাচনের শুরু থেকেই ছিল টানটান উত্তেজনা। মেয়র নির্বাচিত হতেই সেই পরিস্থিতি বদলে যায় রণক্ষেত্রে। আবার দু’পক্ষ হাতাহাতিতে জড়ায়। আপের প্রার্থী শেলি ওবেরয় বিজেপির রেখা গুপ্তকে ৩৪ ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন। তার পর কিছু ক্ষণের জন্য সভা মুলতবি করা হয়। আবার ডেপুটি মেয়র নির্বাচন শুরু হয়। এ বারেও আপের প্রার্থী আলে মহম্মদ ইকবাল বিজেপির কমল বাগরিকে হারিয়ে ডেপুটি মেয়র নির্বাচিত হন।

এর পরে আসে স্ট্যান্ডিং কমিটির সদস্য নির্বাচনের পালা। বিজেপি অভিযোগ তোলে, গোপন ভোটের সময় আপের কাউন্সিলররা ব্যালটের ছবি তোলেন। যা পুরোপুরি নিয়মবিরুদ্ধ। আপ যদিও এই অভিযোগ অস্বীকার করে পাল্টা দাবি করে, নির্বাচন ভন্ডুল করার জন্যই বিজেপি এই অভিযোগ তুলছে। বুধবার সকাল থেকে মেয়র নির্বাচন ঘিরে বার বার উত্তপ্ত হয় পুরনিগম ভবন। কখনও কখনও হাতাহাতিতে জড়িয়েছে দু’পক্ষ। কখনও পরিস্থিতি কিছুটা স্তিমিত হয়েছে, আবার উত্তপ্ত হয়েছে পরমুহূর্তেই। উত্তেজনার এই চড়াই-উতরাইয়ের পর্ব সারারাত ধরে চলেছে। মাঝে কয়েক ঘণ্টার বিরতি, খাওয়াদাওয়া, ঘুম সেরে আবার হাতাহাতিতে জড়িয়েছেন আপ-বিজেপির কাউন্সিলররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MCD Poll BJP AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE