Advertisement
২০ জুলাই ২০২৪
Medical Students

বেঙ্গালুরু মেডিক্যাল কলেজের ৪৭ ডাক্তারি পড়ুয়া অসুস্থ, আইসিইউতে ভর্তি চার

বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলেন পড়ুয়ারা। পানীয় জল থেকে এই সংক্রমণ ছড়িয়েছে কি না, তা খতিয়ে দেখছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৬:১০
Share: Save:

বেঙ্গালুরু মেডিক্যাল কলেজ অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট-এর ৪৭ ডাক্তারি পড়ুয়ার অসুস্থ। আইসিইউতে ভর্তি আরও চার পড়ুয়া। একের পর পড়ুয়া অসুস্থ হওয়ায় আতঙ্ক বাড়ছে মেডিক্যাল কলেজে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, পড়ুয়ারা কলেরায় আক্রান্ত হয়েছেন। প্রত্যেকেরই পেটের সমস্যা ধরা পড়েছে।

বৃহস্পতিবার থেকে অসুস্থ বোধ করছিলেন পড়ুয়ারা। পানীয় জল থেকে এই সংক্রমণ ছড়িয়েছে কি না, তা খতিয়ে দেখছেন হাসপাতাল কর্তৃপক্ষ। একসঙ্গে এত জন পড়ুয়া অসুস্থ হওয়ায় উদ্বিগ্ন মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষও। অন্য দিকে, ভিক্টোরিয়া হাসপাতালের বেশ কয়েক জন মেডিক্যাল পড়ুয়ার শুক্রবার থেকে বমি, ডায়েরিয়া এবং তলপেটে ব্যথার মতো বেশ কিছু উপসর্গ দেখা দিয়েছে। যে সকল পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছেন তাঁরা মেডিক্যাল কলেজের কাবেরী হস্টেলে থাকেন।

এক সংবাদমাধ্যমে মেডিক্যাল কলেজের ডাক্তারি পড়ুয়াদের একাংশ অভিযোগ তুলেছেন, খুব অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে থাকতে হয় তাঁদের। পরিশ্রুত পানীয় জলের অভাব। যদিও পড়ুয়াদের সেই অভিযোগ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ।

তবে স্বাস্থ্য দফতর জানিয়েছে, রাজ্যে কলেরা নিয়ে যে আতঙ্ক ছড়াচ্ছে, তা অমূলক। মার্চে পাঁচ জন কলেরায় আক্রান্ত হয়েছেন। তবে এই ঘটনাকে কলেরার প্রাদুর্ভাব বলে ব্যাখ্যা করা উচিত হবে না। বেঙ্গালুরুতে এমনিতেই গত এক মাস ধরে জলসঙ্কট চলছে। তার মধ্যে কলেরার সংক্রমণের বিষয়টি প্রকাশ্যে আসতেই আতঙ্ক বাড়ছে আমজনতার মধ্যেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Students bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE