Advertisement
২০ মে ২০২৪
Fraud

ঘটক অ্যাপে পরিচয়, হবু স্ত্রীর পরামর্শে ভুয়ো সংস্থায় বিনিয়োগ, ৯২ লক্ষ খোয়ালেন পুণের ইঞ্জিনিয়ার

হবু স্ত্রীর পরামর্শ শুনে নিজের সমস্ত সঞ্চয় তুলে এনে বিনিয়োগ করেছিলেন একটি অজানা সংস্থায়। কিছু দিন পর বেপাত্তা হয়ে যান হবু স্ত্রী। যুবক বুঝতে পারেন প্রতারিত হয়েছেন তিনি।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
পুণে শেষ আপডেট: ০৯ জুলাই ২০২৩ ১৩:৩৯
Share: Save:

কথা ছিল বিয়ে করে সংসার পাতবেন। কিন্তু সে জন্য দরকার অনেক টাকা। তাই হবু স্ত্রীর পরামর্শে জীবনের সমস্ত সঞ্চয়ের পাশাপাশি একাধিক ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে বিপুল অঙ্ক বিনিয়োগ করেছিলেন একটি অজানা বিনিয়োগ সংস্থায়। দিনের শেষে পুণের সফটওয়্যার ইঞ্জিনিয়ার খোয়ালেন প্রায় ১ কোটি টাকা। পাত্তা নেই হবু স্ত্রীরও। সর্বস্ব হারিয়ে পুলিশে অভিযোগ দায়ের যুবকের।

একটি ঘটক অ্যাপের মাধ্যমে দু’জনের পরিচয় হয়েছিল। একে অপরকে মনে ধরার পর বিনিময় হয়েছিল ফোন নম্বর। তাতেই দিনভর চলত কথা। সংসার বাঁধতে দরকার অনেক টাকার। তাই হবু স্ত্রী ইঞ্জিনিয়ার যুবককে পরামর্শ দিয়েছিলেন একটি নির্দিষ্ট বিনিয়োগ সংস্থায় টাকা ঢালতে। প্রেমের নেশায় বুঁদ ইঞ্জিনিয়ার ঠিক-ভুল বিবেচনা না করেই জীবনের সমস্ত সঞ্চয় তাতে বিনিয়োগ করে দেন। হবু স্ত্রী এর পর আরও টাকা ঢালতে বলেন। সেই মতো একাধিক ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের ঋণ নিয়ে বিনিয়োগ করে দেন ইঞ্জিনিয়ার। পুলিশ সূত্রে খবর, মোট ৯১ লক্ষ ৭৫ হাজার টাকা বিনিয়োগ করেন। কিন্তু দিনের পর দিন কেটে যায় বিনিয়োগ থেকে লাভ তো দূর অস্ত, তার কোনও খবরই জানতে পারেন না ইঞ্জিনিয়ার। তখনই সন্দেহ হয় তাঁর। হেস্তনেস্ত করতে হবু স্ত্রীকে ফোন করেন যুবক। কিন্তু ফোন কেটে যায়। সেই থেকে আর পাত্তা নেই মহিলার।

যুবক বুঝতে পারেন, প্রেমের জালে ফাঁসিয়ে তাঁর সর্বস্ব লুট করে গা ঢাকা দিয়েছেন মহিলা। যাঁকে জীবনসঙ্গিনী করবেন বলেই বিনিয়োগ!

পুণের আদর্শ নগরের ডেহু রোডের বাসিন্দা ওই ইঞ্জিনিয়ার তখন পুলিশের দ্বারস্থ হন। লিখিত অভিযোগ দায়ের হয় ডেহু রোড থানায়। পুলিশ যুবকের প্রায় ৯২ লক্ষ টাকা খোয়ানোর অভিযোগ দায়ের করেছে। এক অজ্ঞাতপরিচয় মহিলার বিরুদ্ধেও প্রতারণার অভিযোগ দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fraud matrimonial match Software Engineer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE