Advertisement
১৭ জুলাই ২০২৪

কাশ্মীরে ভেঙে পড়ল মিগ বিমান

কাশ্মীরের বদগামে একটি মাঠের উপর ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ বাইসন বিমান। সেনা সূত্রে খবর, সোমবার রুটিন মহড়ার জন্য শ্রীনগরের বিমানঘাঁটি থেকে ওড়ার পরেই সকাল ১১টা নাগাদ সইবাগ এলাকায় একটি মাঠের উপর ভেঙে পড়ে বিমানটি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৫ ১৫:০৪
Share: Save:

কাশ্মীরের বদগামে একটি মাঠের উপর ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ বাইসন বিমান। সেনা সূত্রে খবর, সোমবার রুটিন মহড়ার জন্য শ্রীনগরের বিমানঘাঁটি থেকে ওড়ার পরেই সকাল ১১টা নাগাদ সইবাগ এলাকায় একটি মাঠের উপর ভেঙে পড়ে বিমানটি। তবে পাইলট সুরক্ষিত আছেন। তাঁকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে সেনা হেলিকপ্টার। সেনা মুখপাত্র এস ডি গোস্বামী জানান, বিষয়টির পূর্ণাঙ্গ তদন্ত হবে।

মিগ বিমানের ভেঙে পড়ার ঘটনা নতুন নয়। এর আগেও বহু বার রুটিন মহড়ার সময় ভেঙে পড়েছে। কোনও ক্ষেত্রে পাইলট এ সহ-পাইলট বেঁচে গিয়েছেন। আবার কোনও ক্ষেত্রে পাইলটের মৃত্যুও হয়েছে। আবার বসতি এলাকায় মিগ বিমান ভেঙে পড়ে মৃত্যু হয়েছে সাধারণ মানুষেরও। বার বার দুর্ঘটনাগ্রস্ত হওয়ার কারণে কটাক্ষ করে মিগের নাম দেওয়া হয়েছিল ‘ফ্লাইং কফিন’ এবং ‘উইডো মেকার’।

এ বছরে এখনও পর্যন্ত মিগ দুর্ঘটনা:

৩১ জানুয়ারি: গুজরাতের জামনগর।

৮ মে: পশ্চিমবঙ্গের আলিপুর দুয়ারের তাঁতিপাড়া। মৃত ২।

২৭ মে: জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলা। মৃত ১।

২৪ অগস্ট: কাশ্মীরের বদগাম জেলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MiG-21 Indian Air Force Jammu Kashmir Badgam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE