Advertisement
১১ মে ২০২৪
Ravi Shankar Prasad

এক ঘণ্টা অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি টুইটার, অভিযোগ রবিশঙ্কর প্রসাদের

টেলিভিশন বিতর্কের ভিডিয়ো পোস্ট করায় কপিরাইট আইন লঙ্ঘিত হয়েছে, তাই টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি বলে দাবি করেছেন রবিশঙ্কর।

রবিশঙ্কর প্রসাদ

রবিশঙ্কর প্রসাদ ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ জুন ২০২১ ১৬:৩৬
Share: Save:

টুইটারের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন কেন্দ্রীয় তথ্য প্রযুক্তি মন্ত্রী মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তাঁর অভিযোগ, কমপক্ষে এক ঘণ্টা তাঁর অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি টুইটার। টেলিভিশন বিতর্কের ভিডিয়ো পোস্ট করায় কপিরাইট আইন লঙ্ঘন হয়েছে, এই কারণেই টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করতে দেয়নি বলে দাবি করেছেন রবিশঙ্কর।

নয়া ডিজিটাল বিধি নিয়ে টুইটারের সঙ্গে সঙ্ঘাত জারি রয়েছে কেন্দ্রীয় সরকারের। সাম্প্রদায়িক অশান্তিতে ইন্ধন জোগানোর অভিযোগে ইতিমধ্যেই এ দেশে আইনি রক্ষাকবচ হারিয়েছে টুইটার। আমেরিকার এই মাইক্রোব্লগিং ওয়েবসাইটিই প্রথম সংস্থা যাদের উপর থেকে এই রক্ষাকবচ সরিয়ে নিয়েছে কেন্দ্রীয় সরকার। এর জেরে টুইটারে পোস্ট করা সমস্ত টুইটের দায় নিতে বাধ্য থাকবে তারা।

মাস খানেক আগে মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানিয়ে ছিলেন, ভারতের আইনকে সম্মান করতে হবে টুইটারকে। সেই সঙ্গে দেশের সার্বভৌমত্ব নিয়ে কোনও আপস কেন্দ্রীয় সরকার করবে না বলেও সাফ জানিয়ে দেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Ravi Shankar Prasad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE