Advertisement
১৬ জুন ২০২৪
Indian Railway

করোনা আবহে যাত্রিবাহী ট্রেনের পরিষেবা স্বাভাবিক থাকবে, টুইট করে জানাল রেল মন্ত্রক

যাত্রিবাহী ট্রেন চলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল সাধারণ মানুষের মনে। সোমবার একটি টুইটে ট্রেন চলাচল সংক্রান্ত সেই সংশয় দূর করল রেল মন্ত্রক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২১ ১১:৩৮
Share: Save:

দেশ জুড়ে কোভিড সংক্রমণ লাগামছাড়া হতেই বিভিন্ন রাজ্য লকডাউন এবং রাত্রিকালীন কার্ফু জারি করেছে। এই অবস্থায় যাত্রিবাহী ট্রেন চলা নিয়ে সংশয় তৈরি হয়েছিল সাধারণ মানুষের মনে। সোমবার সেই সংশয় দূর করা হয়েছে রেল মন্ত্রকের তরফে। রেল জানিয়েছে, যাত্রিবাহী ট্রেন পরিষেবা স্বাভাবিক থাকবে। পাশাপাশি ট্রেন না চলা সংক্রান্ত কোনও রকম জল্পনাতে কান দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছে যাত্রীদের।

সোমবার রাতে করা টুইটে রেল মন্ত্রকের তরফে লেখা হয়েছে, ‘ভারতীয় রেলের প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা স্বাভাবিক থাকবে। অতিমারি পরিস্থিতির কথা মাথায় রেখে যাত্রীদের অনুরোধ করা হচ্ছে, জল্পনা এড়িয়ে চলুন। কনফার্ম বা আরএসি টিকিট থাকলে তবেই স্টেশনে আসুন। সব রকমের দূরত্ববিধি মেনে চলুন’।

রেল মন্ত্রকের তরফে যাত্রিবাহী ট্রেনের পরিষেবা চালু রাখার ঘোষণা করা হলেও কোভিড পরিস্থিতি সামাল দিতে রেলের বিভিন্ন শাখা থেকে লোকাল ট্রেন বাতিল করার খবর এসেছে। যেমন সোমবারে শিয়ালদহ ডিভিশনে কমবেশি ৩০ জোড়া লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। হাওড়া ডিভিশনে গত কয়েকদিন ধরেই ১০-১২ জোড়া ট্রেন বাতিল করা হচ্ছে। সংক্রমণ মাত্রাছাড়া হওয়ার সময়েও শহরতলির ট্রেনগুলিতে যাত্রীদের গাদাগাদি ভিড় চোখে পড়ছে। যা করোনা নিয়ে উদ্বেগ বাড়াতে যথেষ্ট। এর মধ্যেই রেলকর্মীদের করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার খবর মিলেছে। সোমবার পর্যন্ত হাওড়া এবং শিয়ালদহ ডিভিশন মিলিয়ে প্রায় ৬০ জন গার্ড এবং চালকের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছে। রেলকর্মীদের করোনা আক্রান্ত হওয়ার প্রভাব পরিষেবাতে পড়ছে বলে মত রেলকর্তাদের একাংশের।

রেল পরিষেবা চালু থাকলেও, করোনা সংক্রমণ শৃঙ্খল রোধে আগামী দিনে রেলের তরফে যাত্রী পরিষেবায় কী ধরনের বিধিনিষেধ আরোপ করা হয় বা কী বিশেষ ব্যবস্থা নেওয়া হয় সে দিকেও নজর থাকবে যাত্রীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE