Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

সফর শুরুর আগেই ‘তেজস’-এর কাচ ভাঙল দুষ্কৃতীরা

সংবাদ সংস্থা
২১ মে ২০১৭ ১৮:০৫
ট্রেনের কাচ ভেঙে দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।

ট্রেনের কাচ ভেঙে দেওয়া হয়েছে। ছবি: সংগৃহীত।

এখনও সফরই শুরু হয়নি, তার আগেই ‘ক্ষতবিক্ষত’ হল সুপার লাক্সারি ট্রেন তেজস। আগামী কালই মুম্বই থেকে গোয়া এই ট্রেনের সফর শুরু হওয়ার কথা। কিন্তু পঞ্জাবের কাপুরথালা রেল ফ্যাক্টরি থেকে বেরিয়ে দিল্লি হয়ে মুম্বইয়ে আসার পথেই কারা যেন তার সৌন্দর্যে ‘দাগ’ লাগিয়ে গেল!

ট্রেনটি যখন মুম্বইয়ে পৌঁছয়, দেখা যায় ট্রেনের ঝাঁ চকচকে বেশ কয়েকটি জালনার কাচে পাথর বা ভারী কিছু ছুড়ে মারার ফলে ভেঙে গিয়েছে। প্রাথমিক ভাবে রেল মনে করছে, কাপুরথালা ফ্যাক্টরি থেকে বেরোনোর পরই ট্রেনের কাচ ভাঙা হয়েছে। মধ্য রেলের জেনারেল ম্যানেজার ডি কে শর্মা এক সংবাদ সংস্থাকে বলেন, “ট্রেনের কাচ ভাঙার বিষয়টি আমরা শুনেছি। তবে এটা খুব একটা গুরুতর বিষয় নয়। সারিয়ে নেওয়া যাবে।”

আরও পড়ুন: সেলেব্রিটি সেফদের রান্না, ওয়াইফাই, এলসিডি স্ক্রিন, সব থাকছে ভারতের এই ট্রেনে

Advertisement

অত্যাধুনিক সজ্জায় সজ্জিত এই ট্রেন ভারতের রেল সফরে একটা যুগান্তকারী পরিবর্তন আনবে বলে মনে করছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। ১৯ কামরার এই ট্রেনটিতে রয়েছে সিসিটিভি ক্যামেরা, স্মোক-ফায়ার ডিটেকশন সিস্টেম, বায়ো-ভ্যাকুয়াম টয়লেট, জিপিএস এবং ওয়াই-ফাই থেকে শুরু করে সব রতম স্বাচ্ছন্দ্য।

একজিকিউটিভ শ্রেণির ভাড়া ২,৫৪০ টাকা(খাবার ছাড়া), খাবার-সহ ভাড়া ২,৯৪০ টাকা। চেয়ার কারের ভাড়া খাবার ছাড়া ও খাবার-সহ যথাক্রমে ১,৮৫০ ও ১,২২০ টাকা।

আরও পড়ুন

Advertisement