Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগ তুলে ওড়িশায় আগুন লাগানো হল ট্রাকে

গোমাংস নিয়ে যাওয়ার অভিযোগ, ট্রাকে আগুন লাগিয়ে দিল উত্তেজিত জনতা।

সংবাদ সংস্থা
২৪ জুলাই ২০১৭ ২০:৩৩
জনরোষে জ্বলছে ট্রাক। ছবি: পিটিআই।

জনরোষে জ্বলছে ট্রাক। ছবি: পিটিআই।

গোমাংস বহন করার অভিযোগ তুলে আগুন লাগিয়ে দেওয়া হল ট্রাকে। ওডিশার উপকূলবর্তী জেলা গঞ্জামে ঘটনাটি ঘটেছে। গোলনথারা থানার রানডা এলাকার কাছে গতকাল (রবিবার) ট্রাকটি উল্টে যায়। চালক এবং খালাসি যখন ক্রেন আনিয়ে ট্রাকটিকে সোজা করার চেষ্টা করছিলেন, তখন সেটির ভিতর থেকে রক্ত গড়িয়ে আসতে দেখা যায়। এতেই চাঞ্চল্য ছড়ায় এলাকায়। ঘটনাস্থলে পৌঁছন বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরঙ্গ দলের সদস্যরা। তার পরেই ট্রাকটিতে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।

১৬ নম্বর জাতীয় সড়ক ধরে ভুবনেশ্বর থেকে অন্ধ্রপ্রদেশের দিকে যাচ্ছিল ট্রাকটি। খবর পুলিশ সূত্রের। দুর্ঘটনাগ্রস্ত ট্রাকটিকে ঘিরে জমা হয়েছিল ভিড়ও। ট্রাক থেকে রক্ত গড়িয়ে আসতে থেকেই সেই ভিড় উত্তেজিত হয়ে পড়ে বলে জানা গিয়েছে। উত্তেজনা বাড়তে দেখেই ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যান চালক এবং খালাসি। ট্রাকে গোমাংস ছিল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে। ট্রাকের মালিকের খোঁজ শুরু হয়েছে। ট্রাকটিতে গোমাংস বহন করা হচ্ছিল বলে প্রমাণ মিললে মালিক, চালক এবং খালাসির বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে বলেও পুলিশ সূত্রে জানানো হয়েছে।

আরও পড়ুন: দলিত বাড়ির মেঝেতে বসে অমিতের ভোজন

Advertisement

১৯৬০ সালের একটি আইন অনুযায়ী ওডিশায় গো-হত্যা নিষিদ্ধ। ট্রাকে করে গো-মাংস বহন করার অভিযোগকে ঘিরে এর আগেও উত্তেজনা দেখা গিয়েছে সে রাজ্যে। চলতি বছরের মে মাসে কটক থেকে হায়দরাবাদ যাওয়ার পথে স্থানীয় জনতা একটি ট্রাক আটক করে। সেই ট্রাকেও গোমাংস ছিল বলে অভিযোগ।

আরও পড়ুন

Advertisement