Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal

বাংলায় মোদীর ডাক বিরোধী দলনেতাকে, গুজরাতে নয় কেন, প্রশ্ন মোদীরাজ্যের নেতার

মমতা পর্যালোচনা বৈঠকে অংশ না নেওয়ায় শুক্রবার সন্ধ্যা থেকেই বিজেপি-র যাবতীয় প্রথমসারির নেতা তাঁকে টুইটারে সমালোচনায় বিদ্ধ করতে থাকেন।

টুইটারে মোদীকে বিঁধলেন গুজরাতের কংগ্রেস নেতা ভারত সোলাঙ্কি।

টুইটারে মোদীকে বিঁধলেন গুজরাতের কংগ্রেস নেতা ভারত সোলাঙ্কি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১২:২৭
Share: Save:

ঘূর্ণিঝ়ড় ইয়াস নিয়ে প্রধানমন্ত্র্রী নরেন্দ্র মোদীর প্রশাসনিক পর্যালোচনা বৈঠকে ডাক পান বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কিন্তু গুজরাতে ঘূর্ণিঝড়ে টাউটের পর মোদীর প্রশাসনিক বৈঠকে ডাক পাননি সে রাজ্যের বিরোধী দলনেতা কংগ্রেসের পরেশ ধনানি। কেন এমন উলটপুরাণ? বিশেষত, মোদীর নিজের রাজ্যে?

বৃহস্পতিবার মোদীর বাংলা সফরে যে বিতর্কের জন্ম হয়েছে, তাতে এ ভাবেই মোদীকে বিঁধেছেন গুজরাতের কংগ্রেস নেতা ভারত সোলাঙ্কি। সোলাঙ্কি শুক্রবার রাতে একটি টুইটে এই প্রশ্নই করেছেন। তার পর বহু সময় কেটে গিয়েছে। বিজেপি বা কেন্দ্রীয় সরকারের তরফে ওই প্রশ্নের কোনও জবাব নেটমাধ্যমে চোখে পড়েনি।

শুক্রবার মোদীর পর্যালোচনা বৈঠকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুপস্থিত থাকায় (যদিও মমতা মোদীর সঙ্গে আলাদা দেখা করে তাঁকে ক্ষয়ক্ষতির নথি দিয়ে এসেছিলেন। তার পর প্রধানমন্ত্রীর অনুমতি নিয়েই তিনি দিঘায় পূর্ব নির্ধারিত প্রশাসনিক বৈঠকে যান। যা মমতা নিজেই পরে জানিয়েছিলেন)। তবে ঘটনাচক্রে, ওই বৈঠকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দুকে ডাকায় তাঁর আপত্তি ছিল। যা নবান্ন থেকে দিল্লিকে বৃহস্পতিবারেই জানিয়ে দেওয়া হয়।

মমতা পর্যালোচনা বৈঠকে অংশ না নেওয়ায় শুক্রবার সন্ধ্যা থেকেই বিজেপি-র যাবতীয় প্রথমসারির নেতা তাঁকে টুইটারে সমালোচনায় বিদ্ধ করতে থাকেন। তার পরেই রাত সাড়ে ১০টা নাগাদ টুইটে সোলাঙ্কি লেখেন, ‘শুনে ভাল লাগছে, ঘূর্ণিঝড় ইয়াসের ক্ষয়ক্ষতি নিয়ে বৈঠকে বিরোধী দলনেতাকে ডেকেছেন নরেন্দ্র মোদী। কিন্তু গুজরাতে টাউটে পরবর্তী প্রশাসনিক বৈঠকে কিন্তু ডাক পাননি এখানকার বিরোধী দলনেতা’। প্রসঙ্গত, টাইটের পর গুজরাতের অবস্থা পরিদর্শনে গিয়ে সেখানকার মুখ্যমন্ত্রী বিজয় রূপানির সঙ্গে বৈঠক করেছিলেন মোদী।

সোলাঙ্কির আগেই বিহারের বিরোধী দলনেতা তেজস্বী যাদব টুইটারে লেখেন, ‘ইয়াসের ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে বাংলায় গিয়ে প্রশাসনিক বৈঠকে বিরোধী দলনেতাকে ডেকেছেন প্রধানমন্ত্রী। তা দেখে ভাল লাগছে। কিন্তু যে রাজ্যে বিরোধী দলনেতা বিজেপি-র কেউ নন, সে রাজ্যে কি তাঁরা এই ধরনের প্রশাসনিক বৈঠকে ডাক পাবেন’? প্রসঙ্গত, শুক্রবার ওড়িশাতেও গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেখানে মুখ্যমন্ত্রী নবীন পটনায়কের সঙ্গে বৈঠক করেন মোদী। ডাক পেয়েছিলেন সে রাজ্যের বিরোধী দলনেতাও, ঘটনাচক্রে যিনি বিজেপি-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi West Bengal Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE