Advertisement
০২ মে ২০২৪
Kidnap In Punjab

অপহরণকারীকে ধরতে গিয়ে যানজটে আটকাল গাড়ি, পথচারীর বাইক নিয়ে শিশুকে উদ্ধার পুলিশের

শিশুটির পরিবারের সঙ্গে টাকাপয়সা নিয়ে পুরনো ঝামেলা ছিল অভিযুক্ত ব্যক্তির। সম্প্রতি শিশুটির মায়ের কাছে এসে ওই ব্যক্তি হুমকি দিয়ে জানান, টাকা না পেলে তাঁর সন্তানকে অপহরণ করবেন তিনি।

Mohali cops borrow rides from civilians to nab kidnapper, rescue seven year old

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১২:০১
Share: Save:

অপহরণকারীকে ধরতে গিয়ে যানজটে আটকাল গাড়ি। অগত্যা রাস্তায় দাঁড় করানো পথচারীর বাইক নিয়েই অভিযুক্তকে ধাওয়া করল পুলিশ। পুলিশের এই তৎপরতায় সাত বছরের শিশুকে উদ্ধার করা গিয়েছে। ঘটনাটি পঞ্জাবের মোহালির। সেখানে সাত বছরের শিশুকে অপহরণ করার অভিযোগ ওঠে এক ব্যক্তির বিরুদ্ধে। শিশুটির মা আগেই সতর্ক হয়ে গিয়ে পুলিশকে খবর দেন। নাটকীয় ভাবে অভিযুক্তকে ধরে শিশুটিকে উদ্ধার করে তারা।

পুলিশ সূত্রে খবর, শিশুটির পরিবারের সঙ্গে টাকাপয়সা নিয়ে পুরনো ঝামেলা ছিল অভিযুক্ত ব্যক্তির। সম্প্রতি শিশুটির মা ঊষা দেবীর কাছে এসে ওই ব্যক্তি হুমকি দিয়ে জানান, টাকা না পেলে তাঁর সন্তানকে অপহরণ করবেন তিনি। ওই দিনই কাজ থেকে ফিরে এসে সন্তানকে দেখতে না পেয়ে পুলিশের দ্বারস্থ হন উষা। মোবাইলের টাওয়ার লোকেশন খতিয়ে দেখে অভিযুক্তের সন্ধান শুরু করে পুলিশ। পুলিশ পিছু ধাওয়া করেছে বুঝতে পেরে, বার বার বাহন পাল্টে পালাতে থাকেন ওই ব্যক্তি। কিন্তু পটিয়ালা রোডের কালকি চক এলাকায় গিয়ে যানজটে থমকে যায় পুলিশের গাড়িটি। অভিযুক্তকে ধরতে মরিয়া চেষ্টা চালায় পুলিশ। শেষমেশ এক পথচারীর কাছ থেকে বাইক নিয়ে অভিযুক্তকে ধাওয়া করেন দু’জন পুলিশকর্মী। প্রায় ৪৫ মিনিটের চেষ্টায় অভিযুক্তের নাগাল পায় পুলিশ। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশের তরফে জানানো হয়েছে, অভিযুক্ত ব্যক্তির নাম পূরণ। তিনি আদতে বিহারের মোতিহারির বাসিন্দা। অপহৃত শিশুটির পরিবারও বিহারের বাসিন্দা। মোহালির ডেরা বাসসি এলাকায় তাঁরা সকলেই ভাড়া থাকতেন। টাকাপয়সা সংক্রান্ত কোনও ঝামেলা আগে থেকেই দুই পরিবারের মধ্যে ছিল বলে জানতে পেরেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kidnapp Kidnapper Accused Mohali Punjab Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE