Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Monkey with Money

ভিতরে কড়কড়ে এক লাখ, নোটভর্তি ব্যাগ নিয়ে গাছে উঠল বাঁদর! নামাতে গিয়ে হুলস্থুল

নোটভর্তি ব্যাগ মোটরসাইকেলে রেখে পাশে বেঞ্চে বসেছিলেন যুবক। হঠাৎ একটি বাঁদর নেমে আসে। ব্যাগটি তুলে নিয়ে গাছে উঠে পড়ে সে। এর পরেই এলাকায় হুলস্থুল পড়ে যায়।

Monkey steals bag with one lakh cash and climbs tree in UP.

প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১১:২৩
Share: Save:

ব্যাগে নগদ টাকা নিয়ে রাস্তার ধারে বসেছিলেন যুবক। ব্যাগটি ছিল তাঁর মোটরসাইকেলের ধারে ঝোলানো। সেই নোটভর্তি ব্যাগ নিয়ে সোজা গাছের ডালে গিয়ে উঠল বাঁদর। তার কীর্তিতে চারদিকে হুলস্থুল।

ঘটনাটি উত্তরপ্রদেশের রামপুরের। দিল্লির বাসিন্দা শারাফৎ হোসেন রামপুরের শাহবাদ এলাকায় গিয়েছিলেন জিনিসপত্র বিক্রির কাজ নিয়ে। তাঁর ব্যাগে ওই জিনিস বিক্রির লাখ খানেক টাকা ছিল। মোটরসাইকেলে টাকার ব্যাগ রেখে পাশেই একটি বেঞ্চে বসে হিসাব করছিলেন যুবক। হিসাবে তিনি এতই মগ্ন হয়ে পড়েছিলেন যে, তাঁর সামনে কখন বাঁদর এসে ঘুরঘুর করছিল, দেখতে পাননি। টনক নড়ে বাঁদর ব্যাগ নিয়ে চলে যাওয়ার পর।

ব্যাগ নিয়ে বাঁদর কোথায় গিয়েছে, প্রথমে তা বুঝতে পারেননি যুবক। চেঁচামেচি করে এলাকার অন্যান্যদের বিষয়টি জানান তিনি। সকলে মিলে বাঁদরটিকে খুঁজতে শুরু করেন। এলাকায় হুলস্থুল পড়ে যায়। বেশ কিছু ক্ষণ পর দেখা যায়, গাছে উঠে বসে আছে বাঁদরটি। তাকে তাড়া করলে কিছু ক্ষণ পর সে ব্যাগটি ফেলে পালিয়ে যায়। নগদ টাকা-সহ ব্যাগটি উদ্ধার করেন যুবক।

রামপুরে বাঁদরের উৎপাত নতুন নয়। খাবারের সন্ধানেই বাঁদরটি নেমে এসেছিল বলে মনে করা হচ্ছে। তবে মঙ্গলবারের ঘটনার পর প্রশাসনের তরফে জানানো হয়েছে, এলাকা থেকে বাঁদরগুলিকে ধরে জঙ্গলে ছেড়ে আসার বন্দোবস্ত করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

monkey money Notes Bag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE