Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mumbai Rain

Monsoon in Mumbai: বর্ষা ঢুকল মুম্বইয়ে, টানা বৃষ্টিতে বিপর্যস্ত জনজীবন, দু’দিনে ঢুকতে পারে দক্ষিণবঙ্গে

পরিস্থিতি যাতে হাতের বাইরে চলে না যায়, তাই আগে থেকেই বেশ কিছু সতর্কতা অবলম্বন করেছে প্রশাসন। বিভিন্ন জায়গায় বন্ধ যান চলাচল।

মুম্বইয়ে ঢুকে পড়ল বর্ষা।

মুম্বইয়ে ঢুকে পড়ল বর্ষা।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ১১:২১
Share: Save:

বুধবারই মুম্বইয়ে ঢুকে পড়ল বর্ষা। আবহাওয়া দফতর জানিয়েছে, সারা দিন জুড়েই আকাশ মেঘলা থাকবে এবং মাঝারি বৃষ্টি হবে শহর ও সংলগ্ন এলাকায়। এছাড়াও একটু কম জনঘনবসতিপূর্ণ এলাকায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। প্রবল বর্ষণে বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই কার্যত বন্ধ হয়ে গিয়েছে যানবাহন চলাচল। পরিস্থিতি যাতে হাতের বাইরে চলে না যায়, তার জন্য আগে থেকে বেশ কিছু সতর্কতা অবলম্বন করেছে প্রশাসন।

কুরলা এবং সিয়ন স্টেশনের মাঝে রেললাইনে জল জমে যাওয়ায় কুরলা থেকে সিএসএমটি পর্যন্ত বন্ধ রেল পরিষেবা। বিভিন্ন এলাকায় সকালে ৯টা ৫০ মিনিট নাগাদ বন্ধ করে দেওয়া হয়েছে যানবাহন পরিষেবা । সেন্ট্রাল রেলওয়ে সিপিআরও-র তরফে জানানো হয়েছে, রাস্তা থেকে জল নেমে গেলেই গাড়ি চলাচল শুরু হয়ে যাবে।

বাণিজ্য-নগরীতে প্রত্যেক বছরই ১০ জুনের মধ্যেই ঢুকে পড়ে বর্ষা। এ বছর এক দিন আগেই ঢুকে পড়ল, জানালেন মুম্বইয়ের হাওয়া অফিসের ডেপুটি ডিরেক্টর জেনারেল জয়ন্ত সরকার। আবহাওয়া দফতর জানিয়েছে, ‘‘এই দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু মহারাষ্ট্র থেকে আগামী দু’দিনের মধ্যে ধীরে ধীরে তেলঙ্গানা, অন্ধ্র হয়ে ওড়িশা এবং পশ্চিমবঙ্গের কিছু অংশে পৌঁছে যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon Mumbai Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE