Advertisement
৩০ এপ্রিল ২০২৪
UP

UP Government: উত্তরপ্রদেশ সরকারকে ৬০০ কোটি টাকার সম্পত্তি দান করলেন চিকিৎসক

উত্তরপ্রদেশ সরকারকে নিজের সমস্ত সম্পত্তি দান করলেন এক চিকিৎসক। যার মূল্য প্রায় ৬০০ কোটি টাকা। গরিব মানুষদের সেবার জন্য এই দান।

গয়ালের সম্পত্তির মূল্য প্রায় ৬০০ কোটি টাকা।

গয়ালের সম্পত্তির মূল্য প্রায় ৬০০ কোটি টাকা।

সংবাদ সংস্থা
মোরাদাবাদ শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১২:২৪
Share: Save:

উত্তরপ্রদেশ সরকারকে নিজের যাবতীয় সম্পত্তি দান করলেন এক চিকিৎসক। মোরাদাবাদের চিকিৎসক অরবিন্দ গয়ালের ইচ্ছা, ওই টাকা দিয়ে গরিব মানুষদের জন্য কাজ করুক রাজ্য সরকার।

গয়ালের সম্পত্তির মূল্য প্রায় ৬০০ কোটি টাকা। গত ৫০ বছর ধরে তিনি চিকিৎসা করে চলেছেন। গয়াল জানিয়েছেন, ২৫ বছর আগেই সম্পত্তি দান করার এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন তিনি।

লকডাউনের সময় মোরাদাবাদের ৫০টি গ্রাম দত্তক নিয়েছিলেন গয়াল। গ্রামের গরিব মানুষকে বিনামূল্যে সব রকম পরিষেবা দিয়েছিলেন। গোটা রাজ্যে গরিবদের বিনামূল্যে চিকিৎসা পরিষেবা এবং শিক্ষার ব্যবস্থাও করেছিলেন।

এর আগে চার বার রাষ্ট্রপতি পুরস্কারে সম্মানিত হয়েছিলেন গয়াল। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রতিভা পাতিল, এপিজে আবদুল কালামের হাত থেকে পুরস্কার নিয়েছিলেন এই চিকিৎসক। পরিবারে স্ত্রী রেণু এবং এক ছেলে ও এক মেয়ে রয়েছে গয়ালের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UP doctor Moradabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE