Advertisement
০৬ মে ২০২৪
Security Breach in Parliament

ছেলেটাকে মাটিতে ফেলে আটকালাম

প্রথম জনকে কিছুতেই আটকানো যাচ্ছিল না। সে বেশ স্মার্ট। আমার কাছাকাছি আসতেই চেপে ধরলাম। ততক্ষণে অন্য সাংসদেরা এসে ঘিরে ধরেছেন। ওকে মাটিতে ফেলে চেপে ধরি।

parliament security breach

হলুদ ধোঁয়ায় ভরে গিয়েছে সংসদ ভবন। —ফাইল চিত্র।

হনুমান বেনিওয়াল, আরএলপি সাংসদ, নাগৌর
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৭:২৩
Share: Save:

বুধবার লোকসভায় ‘জ়িরো আওয়ার’-এ একটি বিষয়ে বলার অপেক্ষা করছিলাম। হঠাৎ কিছু সাংসদ পিছনের দিকে তাকিয়ে চেঁচিয়ে ওঠেন। দেখি, এক জন যুবক সাংসদদের আসন লাফিয়ে লাফিয়ে টপকে সামনের দিকে এগিয়ে আসছে। দ্বিতীয় জন ভিজিটর্স গ্যালারি থেকে ঝুলছে। তাঁকে কয়েক জন সাংসদ চেপে ধরতে না ধরতেই সে স্মোক ক্যানিস্টার খুলে ফেলল। গোটা লোকসভা হলুদ ধোঁয়ায় ভরে গেল।

প্রথম জনকে কিছুতেই আটকানো যাচ্ছিল না। সে বেশ স্মার্ট। আমার কাছাকাছি আসতেই চেপে ধরলাম। ততক্ষণে অন্য সাংসদেরা এসে ঘিরে ধরেছেন। ওকে মাটিতে ফেলে চেপে ধরি। জুতোর মধ্যে স্মোক ক্যানিস্টার লুকিয়ে এনেছিল। ওখানে না আটকাতে পারলে স্পিকারের চেয়ার পর্যন্ত পৌঁছে যেত। তখন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ লোকসভায় ছিলেন। টানাহ্যাঁচড়া করে নিয়ে যাওয়ার সময় জুতো খুলে ফেলে ছেলেটি। আরও দু’জন ভিজিটর্স গ্যালারি থেকে চিৎকার করে স্লোগান দিচ্ছিল। সব সাংসদেরাই তখন ঘাবড়ে গিয়েছিলেন। অনেকে ভয়ে কাঁপছিলেন।

২২ বছর আগে সংসদে হামলার বর্ষপূর্তি ছিল বুধবার। সাংসদদের বাঁচাতে কত জন নিরাপত্তারক্ষী প্রাণ দিয়েছেন! এর পরে বোধহয় যে কোনও সাংসদ বক্তৃতা করতে উঠে এক বার গ্যালারির দিকে তাকাবেন। কেউ ঝাঁপিয়ে পড়ছে কি না, কেউ কিছু ছুড়ছে কি না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Security Breach in Parliament parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE