Advertisement
০৪ মে ২০২৪
Parliament Security Breach

চুলের মুঠি ধরে টান, কিল-চড়-ঘুষি! লোকসভায় ঢুকে পড়া যুবককে বেধড়ক মার সাংসদদের, প্রকাশ্যে ভিডিয়ো

লোকসভার নিরাপত্তা ভঙ্গ করে রং বোমা নিয়ে ঢুকে পড়েছিলেন দুই যুবক। সাংসদেরাই তাঁদের ধরে ফেলেন। তার পর শুরু হয় মারধর। সমাজমাধ্যমে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে।

MPs punches and slams man who entered Lok Sabha and breached security

লোকসভায় অনুপ্রবেশকারী যুবককে মারধর। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০২৩ ২০:১৯
Share: Save:

লোকসভায় ঢুকে পড়া এক যুবককে বেধড়ক মারধর করা হয়েছে সভাকক্ষের ভিতরেই। সাংসদেরা তাঁকে ধরে ফেলার পর মারতে শুরু করেন। অনেকে মিলে ওই যুবকের উপর ঝাঁপিয়ে পড়েন। মারা হয় কিল, চড়, ঘুষি। যুবকের চুলের মুঠি ধরেও টানা হয়েছে। গোটা ঘটনার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ভিডিয়োতে দেখা গিয়েছে, লোকসভা কক্ষের বেঞ্চের মাঝে দাঁড়িয়ে রয়েছেন হানাদার যুবক। তাঁকে চারপাশ থেকে ঘিরে ধরেছেন কয়েক জন সাংসদ। এক জন যুবকের চুলের মুঠি ধরে টেনে রেখেছেন। বাকিরা যে যেমন ভাবে পেরেছেন, যুবককে আঘাত করেছেন। হাত দিয়েই একাধিক বার তাঁকে মেরেছেন অনেকে। ভাইরাল ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বুধবার দুপুরে লোকসভার নিরাপত্তা বলয় টপকে রং বোমা নিয়ে কক্ষে ঢুকে পড়েন দুই যুবক। উপরে দর্শকদের গ্যালারি থেকে তাঁরা চেম্বারে ঝাঁপ দিয়েছিলেন। লোকসভায় ঢোকার অনুমতিপত্র তাঁরা জোগাড় করতে পেরেছিলেন। কিন্তু রং বোমা নিয়ে কী ভাবে ঢুকলেন, তা এখনও স্পষ্ট নয়। এই ঘটনা সংসদের নিরাপত্তা ব্যবস্থাকে প্রশ্নের মুখে ঠেলে দিয়েছে।

শীতকালীন অধিবেশন চলাকালীন লোকসভায় তখন বক্তৃতা করছিলেন মালদহের সাংসদ খগেন মুর্মু। আচমকা শোরগোলে তিনি বক্তৃতা থামিয়ে দেন। দেখা যায়, দু’জন যুবক কক্ষে ঢুকে পড়েছেন। বেঞ্চ থেকে বেঞ্চে লাফিয়ে বেড়াচ্ছেন তাঁরা। চারদিকে ছড়িয়ে দিচ্ছেন হলুদ রঙের ধোঁয়া। যা দেখে সভাকক্ষে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়। ধোঁয়া বিষাক্ত কি না, তা নিয়ে আতঙ্কিত হয়ে পড়েন উপস্থিত সকলে।

কিছু ক্ষণের মধ্যেই অবশ্য সাংসদেরা দুই যুবককে ধরে ফেলেন। তাঁরা সভার মাঝে স্লোগান দিচ্ছিলেন বলে দাবি প্রত্যক্ষদর্শীদের। ধরে তাঁদের নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। এই ঘটনায় চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা দাবি করেছেন, তাঁরা কোনও সংগঠনের সঙ্গে যুক্ত নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE