Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mulayam Singh Yadav

Mulayam-Bhagwat: ভাগবত-মুলায়ম এক সোফায়, তরজায় ছবি

প্রথমে এই ছবিটি টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির অর্জুন মেঘাওয়াল। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এই নতুন এসপি-র ‘এস’-এর অর্থ কি সঙ্ঘবাদী?

কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এই নতুন এসপি-র ‘এস’-এর অর্থ কি সঙ্ঘবাদী?

কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এই নতুন এসপি-র ‘এস’-এর অর্থ কি সঙ্ঘবাদী?

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২১ ০৮:০১
Share: Save:

সমাজবাদ না সঙ্ঘবাদ!

ভোটের মুখে উত্তরপ্রদেশে একটি লোপ্পা বলও বাইরে যাচ্ছে না, আর এ তো হাতে গরম ছবি! সোমবার উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নায়ডুর নাতনির বিয়ের নৈশভোজে একই সোফায় পাশাপাশি বসে রাজনৈতিক শিবিরে সাড়া ফেলে দিয়েছেন সমাজবাদী পার্টি (এসপি) নেতা মুলায়ম সিংহ যাদব এবং আরএসএস প্রধান মোহন ভাগবৎ। প্রথমে এই ছবিটি টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির অর্জুন মেঘাওয়াল। তার একটু পরেই কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়, এই নতুন এসপি-র ‘এস’-এর অর্থ কি সঙ্ঘবাদী? উত্তরপ্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে হিন্দিতে এই টুইট করার পরই বিষয়টি থেমে যায়নি। বিজেপি টুইট করে জানায়, এই ছবিই যা বলার বলছে! গোটা বিষয়টি নিয়ে কিছুটা অস্বস্তিতে পড়া এসপি-র পক্ষ থেকে কংগ্রেসকে নিশানা করে বলা হয়েছে, “কংগ্রেস এমন একটি অনুষ্ঠানের ছবি নিয়ে কথা বলছে, যেখানে তাদের শরিক এনসিপি-র নেতাও নেতাজির (মুলায়ম) আশীর্বাদ চাইছেন। কংগ্রেস এটা নিয়ে কী বলছে?”

উত্তরপ্রদেশে এসপি শুধু বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী নয়, লড়াই রয়েছে বিজেপি-বিরোধীদের মধ্যেও। কংগ্রেসও বেশ কিছু আসনে এসপি-র সঙ্গে ভাল লড়াই দেবে বলেই মনে করা হচ্ছে। এমন স্পর্শকাতর রাজনৈতিক পরিস্থিতিতে মোহন ভাগবতের পাশে মুলায়মের বসার সুযোগ যে বিজেপি নিতে চাইবে, সেটাই স্বাভাবিক বলে মনে করছে রাজনৈতিক শিবির। উত্তরপ্রদেশে জমি দখলে মরিয়া কংগ্রেসও এই সুযোগ ছাড়তে রাজি নয়। সব মিলিয়ে এই ছবির রাজনীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mulayam Singh Yadav sp Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE