Advertisement
০৪ মে ২০২৪
Children Sold In Mumbai

মাদক কেনার টাকা চাই, দুই শিশুকে ৭৪ হাজার টাকায় বিক্রি করে দিলেন বাবা-মা! ধৃত তিন জন

মুম্বইয়ে শিশুবিক্রির ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত দম্পতি-সহ মোট তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। দুই শিশুকে বিক্রির বিষয়ে মধ্যস্থতা করার জন্য পরে আরও এক জনকে গ্রেফতার করা হয়।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২৩ ১৭:৪০
Share: Save:

মাদকের টাকা জোগাড় করতে গিয়ে মুম্বইয়ে সদ্যোজাত শিশুকন্যা এবং দু’বছরের শিশুপুত্রকে বিক্রি করে দিলেন বাবা-মা! মুম্বইয়ে শিশুবিক্রির এই ঘটনার তদন্তে নেমে অভিযুক্ত দম্পতি-সহ মোট তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। দুই শিশুকে বিক্রির বিষয়ে মধ্যস্থতা করার জন্য পরে আরও এক জনকে গ্রেফতার করা হয়।

অভিযুক্ত দম্পতির নাম সাব্বির এবং সানিয়া খান। গ্রেফতার হওয়া তৃতীয় ব্যক্তির নাম শাকিল মাকরানি। শিশুবিক্রিতে মধ্যস্থতা করে কমিশনের টাকা নেওয়ার জন্য উষা রাঠৌর নামের এক মহিলাকেও গ্রেফতার করা হয়। পুলিশের তরফে জানা গিয়েছে, মহারাষ্ট্রের আন্ধেরির বাসিন্দা ওই দম্পতি মাদক কেনার টাকার জন্য নিজেদের দুই সন্তানকেই বিক্রি করে দেন। এর মধ্যে শিশুপুত্রটির বয়স দু’বছর এবং শিশুকন্যাটির বয়স মাত্র এক মাস। দুই সন্তানকে বিক্রি করে ৭৪ হাজার টাকাও পান ওই দম্পতি।

তদন্তে নেমে পুলিশ সদ্যোজাত কন্যাসন্তানটিকে উদ্ধার করলেও এখনও পর্যন্ত দু’বছরের পুত্রসন্তানটির সন্ধান পাওয়া যায়নি। এই প্রসঙ্গে মুম্বই পুলিশের অপরাধদমন শাখার তরফে জানানো হয় যে, মাদক কেনার টাকা না পেয়ে নিজেদের দুই সন্তানকেই শাকিলের কাছে বিক্রি করে দেন অভিযুক্ত দম্পতি সাবির এবং সানিয়া। দুই শিশুকে বাড়িতে খুঁজে না পেয়ে সন্দেহ হয় সাবিরের বোন রুবিনা খাতুনের। দাদাকে জিজ্ঞাসাবাদ করে তিনি জানতে পারেন যে, দুই শিশুকে বিক্রি করে দেওয়া হয়েছে। তার পরই স্থানীয় ডিএন নগর থানায় দাদা এবং বৌদির নামে অভিযোগ দায়ের করেন রুবিনা। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Children Mumbai Sold
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE