Advertisement
২৬ এপ্রিল ২০২৪
mumbai

হাসপাতালে ভিড়, মুম্বইয়ে সামান্য উপসর্গের করোনা আক্রান্তদের চিকিৎসা পাঁচতারা হোটেলে

যাঁদের একান্তই হাসপাতালে থেকে চিকিৎসার প্রয়োজন তাঁদের জন্য যাতে শয্যা খালি রাখতেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

সামান্য উপসর্গের করোনা আক্রান্তদের জন্য এই হোটেলগুলিতে চিকিৎসার ব্যবস্থা করা হবে।

সামান্য উপসর্গের করোনা আক্রান্তদের জন্য এই হোটেলগুলিতে চিকিৎসার ব্যবস্থা করা হবে। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২১ ১১:১৫
Share: Save:

মহারাষ্ট্রে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আক্রান্ত বাড়ছে মুম্বইয়েও। রোগীর চাপ সামলাতে এ বার তাই পাঁচতারা ও চারতারা হোটেলগুলিকে ব্যবহারের সিদ্ধান্ত নিল মুম্বই পুর প্রশাসন। সামান্য উপসর্গের করোনা আক্রান্তদের জন্য এই হোটেলগুলিতে চিকিৎসার ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে। হাসপাতালে ভর্তি যে সমস্ত করোনা আক্রান্তের অক্সিজেন-সহ জরুরি সাহায্যের কোনও প্রয়োজন নেই, তাঁদের হোটেলে স্থানান্তরিত করা হতে পারে বলেও জানিয়েছে প্রশাসন। যাঁদের একান্তই হাসপাতালে থেকে চিকিৎসার প্রয়োজন তাঁদের জন্য যাতে শয্যা খালি থাকে সেই বিষয়টি নিশ্চিত করতেই এই ব্যবস্থা করা হয়েছে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।

মহারাষ্ট্র সরকারের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে জারি করা একটি নির্দেশিকায় বলা হয়েছে, ‘হাসপাতালের অনকে শয্যায় এমন আক্রান্তরা আছেন, যাঁদের জরুরি চিকিৎসার তেমন প্রয়োজন নেই। তাঁদের চিকিৎসার জন্যই আলাদা করে পাঁচতারা হোটেলে নিভৃতবাসের ব্যবস্থা করার কথা ভেবেছে প্রশাসন’। এই সমস্ত হোটেলগুলি পরিচালনার দায়িত্বে থাকবেন বিভিন্ন বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা। প্রশাসন জানিয়েছে, এই প্রক্রিয়ায় অংশ নিতে মুম্বই বিমানবন্দরের কাছের কয়েকটি হোটেল ইতিমধ্যেই এগিয়ে এসেছে। সেখানে তৈরি করা হচ্ছে পরিকাঠামো।

শেষ ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনা আক্রান্ত হয়েছেন ৫৮ হাজার ৯৫২ জন। মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩৫ লক্ষ ৭৮ হাজার। সে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৬ লক্ষ ১৩ হাজার ৬৩৫ জন। স্বাভাবিক কারণে এই বিপুল সংখ্যক রোগীর চাপ সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে প্রশাসন। ইতিমধ্যে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে রাজ্যে। জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE