Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Threat call

‘পুণের অফিসে রয়েছে বোমা!’ ভুয়ো হুমকি পেল গুগ্‌ল, হায়দরাবাদ থেকে গ্রেফতার অভিযুক্ত

রবিবার রাতে মুম্বইয়ে গুগ্‌লের একটি শাখায় হুমকি দিয়ে ফোন করা হয়েছিল। ফোনে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি দাবি করেন, পুণেতে সংস্থার আর একটি অফিস চত্বরে বোমা রাখা হয়েছে।

Representational picture Google office in Pune

রবিবার রাতে মুম্বইয়ে গুগ্‌লের একটি শাখা অফিসে হুমকি দিয়ে ফোন করা হয়েছিল বলে অভিযোগ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৫৭
Share: Save:

পুণেতে গুগ্‌লের একটি অফিসে বোমা রাখার ভুয়ো হুমকি দেওয়ার অভিযোগে হায়দরাবাদ থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পুলিশ। সোমবার ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, রবিবার রাত ৮টা নাগাদ মুম্বইয়ে বান্দ্রা কুরলা কমপ্লেক্স (বিকেসি)-এ গুগ্‌লের একটি শাখায় হুমকি দিয়ে ফোন করা হয়েছিল। ফোনে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি দাবি করেন, পুণেতে এই বহুজাতিক সংস্থার আর একটি অফিস চত্বরে বোমা রাখা হয়েছে। পুণের মুণ্ডবা এলাকায় একটি বারোতলা বাণিজ্যিক ভবনে গুগ্‌লের শাখা অফিসটি রয়েছে। বোমাতঙ্কের জেরে সঙ্গে সঙ্গে বিকেসি থানায় এই খবর জানানো হয়। খবর পেয়ে বারোতলায় ওই অফিসে পৌঁছন পুণে পুলিশের আধিকারিকেরা। সঙ্গে ছিলেন বম্ব ডিটেকশন অ্যান্ড ডিসপোজ়াল স্কোয়াড। পুণের ডেপুটি কমিশনার (জ়োন ফাইভ) বিক্রান্ত দেশমুখ বলেন, ‘‘রবিবার গভীর রাতে গুগ্‌লের পুণে অফিসে পৌঁছে তন্ন তন্ন করে খুঁজেও বোমা পাওয়া যায়নি।’’

তদন্তে নেমে ওই ফোনকলের সূত্রে হায়দরাবাদ থেকে এক জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। যদিও পুলিশের দাবি, জেরায় ধৃত স্বীকার করেছেন যে তিনি নেশাগ্রস্ত অবস্থায় ওই ফোন করেছেন।

ধৃতের নামপরিচয় প্রকাশ্যে আনেনি মুম্বই পুলিশ। তবে ধৃতের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫(১) (বি) এবং ৫০৬ ধারায় আতঙ্ক ছড়ানো ও অপরাধের উদ্দেশ্যে ভয় দেখানোর অভিযোগ এনে মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE