Advertisement
২০ এপ্রিল ২০২৪
Hanuman Chalisa

Rana couple: একটু জলও পাননি? রানা দম্পতির থানায় বসে চা-পানের ভিডিয়ো প্রকাশ মুম্বই পুলিশের তরফে

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে চল্লিশা পাঠ নিয়ে হুমকির অভিযোগে রানা ও তাঁর স্বামীকে গ্রেফতার করে পুলিশ।

থানা বসে রয়েছেন রানা দম্পতি

থানা বসে রয়েছেন রানা দম্পতি ছবি টুইটার

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২২ ১৭:৫৯
Share: Save:

তাঁর এবং তাঁর স্বামীর সঙ্গে থানায় ‘অমানবিক আচারণ’ করেছে পুলিশ। জল চাইলে, সারারাত এক ফোঁটা জল দেওয়া হয়নি। এমনই অভিযোগ করেছিলেন মুম্বইয়ের অমরাবতীর সাংসদ নবনীত রানা। মঙ্গলবার সকালে থানায় বসে তাঁদের চা খাওয়ার ভিডিয়ো শেয়ার করলেন মুম্বইয়ের পুলিশ কমিশনার সঞ্জয় পাণ্ডে।

থানায় তাঁদের উপর ‘অমানবিক অত্যাচার’ করা হয় বলে অভিযোগ জানিয়ে লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লেখেন নবনীত। তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাড়ির সামনে হনুমান চল্লিশা পড়ার হুমকি দিয়েছিলেন। জাতপাতের কারণে তাঁর সঙ্গে থানায় দুর্ব্যবহার করা হয়েছিল বলে তিনি পাল্টা অভিযোগ করেন।

স্পিকারকে চিঠিতে অভিযোগ করেন, ‘আমি রাতে একাধিক বার জল চাইলেও এক ফোঁটা জল দেওয়া হয়নি। আমার শুনে খুব আশ্চর্য লেগেছে, এক পুলিশ আধিকারিক বলেন, যেহেতু আমি তফসিলি জাতির লোক, তাই আমাকে থানার কোনও গ্লাসে জল দেওয়া যাবে না।’

তিনি আরও অভিযোগ করে লেখেন, ‘এমনকি থানার লকআপে আমার সঙ্গে পশুর মতো আচরণ করা হয়।’ তিনি মুম্বইয়ের পুলিশ কমিশনার, ডেপুটি পুলিশ কমিশনার এবং সংশ্লিষ্ট আধিকারিকদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার আবেদন জানান।

পুলিশ তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৩ ধারা অভিযোগ দায়ের করে। যার অর্থ, দুষ্কৃতীদের সঙ্গে নিয়ে তিনি সরকারি কর্মীর কাজে বাধা দিয়েছেন।

এর পর মঙ্গলবার একটি সিসিটিভি ভিডিয়ো টুইট করেন মুম্বইয়ের পুলিশ কমিশনার। সেখানে দেখা যাচ্ছে নবনীত রানা এবং তাঁর বিধায়ক স্বামী রবি রানা থানায় বসে চা খাচ্ছেন। কমিশনার সঞ্জয় পোস্টটির ক্যাপশন দেন , ‘আর আমাদের কিছু বলতে হবে কি?’

প্রসঙ্গত, নবনীতের অভিযোগের ভিত্তিতে লোকসভার সচিবালয় মহারাষ্ট্র সরকারের কাছে রিপোর্ট চেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanuman Chalisa Mumbai police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE