Advertisement
০২ মে ২০২৪
mumbai

টিকার অভাব, ৮০ বছরের বৃদ্ধাকে টিকাকরণ কেন্দ্র থেকে ফেরানোয় বিতর্ক মুম্বইয়ে

শুক্রবারই মুম্বই পুরসভার পক্ষ থেকে ঘোষণা করা হয়, পুর এলাকার মধ্যে বেসরকারি টিকাকরণ কেন্দ্রগুলিকে ১২ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হবে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২১ ১৯:২৯
Share: Save:

মহারাষ্ট্রে টিকার অভাব নিয়ে চলতি বিতর্কের মধ্যেই বৃদ্ধাকে টিকাকরণ কেন্দ্র থেকে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল। যোগেশ্বরী এলাকার বাসিন্দা জয়শ্রী মানকামে অভিযোগ করেছেন, টিকা কম আছে বলে টিকাকরণ কেন্দ্র থেকে তাঁকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

একটি জাতীয় সংবাদমাধ্যমের খবর অনুসারে, প্রাথমিক ভাবে টিকা নেওয়ার বিষয়ে দোলাচলে ছিলেন। পরে সকলেই টিকা নিচ্ছে দেখে তিনিও টিকাকরণ কেন্দ্রে যান। কিন্তু সেখানে তাঁকে বলা হয়, এই কেন্দ্রটিতে যথেষ্ট টিকা মজুত নেই। সেই কারণে টিকা না নিয়েই ফিরে আসতে হয় তাঁকে।

শুক্রবারই মুম্বই পুরসভার পক্ষ থেকে ঘোষণা করা হয়, পুর এলাকার মধ্যে বেসরকারি টিকাকরণ কেন্দ্রগুলিকে ১২ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখা হবে। যদিও সরকারি ও পুর প্রশাসনের আওতায় থাকা কেন্দ্রগুলি আগের মতোই কাজ করবে। তবে সাপ্তাহিক লকডাউনের জন্য এগুলিতে টিকাকরণের সময়সীমা পাল্টাবে। লকডাউনের মধ্যে কেবলমাত্র টিকা নিতে যাচ্ছেন, এমন মানুষদের যাতায়াতে ছাড় দেওয়া হবে।

এখনও পর্যন্ত মহারাষ্ট্রে মোট ৯৭ লক্ষ মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। দেশে টিকাকরণের বিচারে অনেকটাই এগিয়ে আছে এই রাজ্য। কিন্তু এখানে করোনা সংক্রমণের পরিমাণও কম নয়। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE