Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID-19

মুম্বইয়ের অন্ধেরি পশ্চিম নতুন কোভিড হটস্পট, বন্ধ হতে পারে জুহু সৈকত

আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্দেশ দিয়েছে, আগামী ২৮ ও ২৯ মার্চ মুম্বইয়ে হোলি খেলা হবে না।

মুম্বইয়ে বাড়ছে কোভিড সংক্রমণ।

মুম্বইয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। প্রতীকী চিত্র

সংবাদসংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৩:৪৯
Share: Save:

দেশে ফের নতুন করে বাড়ছে কোভিড সংক্রমণ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। আর এই সংক্রমণ বৃদ্ধির তালিকায় শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দেশের মোট দৈনিক আক্রান্তের প্রায় ৬০ শতাংশ এই রাজ্যেই দেখা যাচ্ছে। মহারাষ্ট্রের মধ্যে আবার সব থেকে খারাপ অবস্থা বাণিজ্যনগরী মুম্বইয়ের। বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি) জানিয়েছে, শহরের ২৪টি ওয়ার্ডের মধ্যে সংক্রমণ সব থেকে বেশি দেখা যাচ্ছে অন্ধেরি পশ্চিমে। এই সংক্রমণ বাড়ায় জুহু সমুদ্র সৈকত বন্ধ করে দেওয়ার পরিকল্পনা নিয়েছে প্রশাসন।

মুম্বইয়ের সহকারী মিউনিসিপ্যাল কমিশনার বিশ্বাস মোতে সংবাদমাধ্যমকে বলেন, ‘‘সোমবার অন্ধেরি পশ্চিমে প্রায় ৩০০ জন আক্রান্ত হয়েছেন। আমরা জুহু সমুদ্র সৈকতে ইতিমধ্যেই কর্মীদের নিয়োগ করেছি। কেউ মাস্ক না পরলে জরিমানা করা হচ্ছে। সোমবার থেকে সৈকতেই অ্যান্টিজেন টেস্ট শুরু হয়েছে। পরিস্থিতি মোকাবিলা করতে আমরা পুলিশ পাহারা রাখারও ব্যবস্থা করেছি।’’

গত ২৪ ঘণ্টায় মুম্বইয়ে নতুন করে ৩ হাজার ৫১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে সেখানে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৬৯ হাজার ৪২৬ জন। ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। শুধুমাত্র মুম্বইয়ে ১১ হাজার ৬০০ জনের মৃত্যু হয়েছে। এই মুহূর্তে মুম্বইয়ে সক্রিয় রোগীর সংখ্যা ২৭ হাজার ৬৭২ জন।

এই ভাবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্দেশ দিয়েছে, আগামী ২৮ ও ২৯ মার্চ মুম্বইয়ে হোলি খেলা হবে না। এই সংক্রান্ত একটি নির্দেশিকাও জারি করা হয়েছে। বলা হয়েছে, রাস্তাঘাট কিংবা ব্যক্তিগত পরিসরেও হোলি খেলা যাবে না। কেউ সেই নিয়ম ভাঙলে ১৮৯৭_এর মহামারি আইন ও ২০০৫-এর বিপর্যয় মোকাবিলা আইনের আওতায় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai COVID-19 Juhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE