Advertisement
০৩ মে ২০২৪
Patna Court

পটনা আদালতের ভিতরে চলল গুলি, খুনের মামলায় অভিযুক্তকে খুন, ধৃত দুই

পুলিশ সূত্রে খবর, আদালত চত্বরে যাঁকে গুলি করে খুন করা হয়েছে তাঁর নাম অভিষেক কুমার ওরফে ছোটে সরকার। তবে হামলাকারীদের পরিচয় জানতে পারেনি পুলিশ।

পটনা আদালতে গুলি চলার ঘটনা। ছবি: সংগৃহীত।

পটনা আদালতে গুলি চলার ঘটনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৮:৫১
Share: Save:

পটনা আদালতের ভিতরেই গুলি চলল। খুনের মামলা অভিযুক্ত বিচারাধীন এক বন্দিকে গুলিকে করে খুন করার অভিযোগ উঠল দুই যুবকের বিরুদ্ধে। আদালতের ভিতরে গুলি চলার ঘটনাতে হুলস্থুল পড়ে যায়।

পুলিশ সূত্রে খবর, আদালত চত্বরে যাঁকে গুলি করে খুন করা হয়েছে তাঁর নাম অভিষেক কুমার ওরফে ছোটে সরকার। তবে হামলাকারীদের পরিচয় জানতে পারেনি পুলিশ। ছোটে সরকার খুনের মামলায় বেজুর জেলে বন্দি ছিলেন। শুক্রবার ওই মামলাতেই তাঁকে পটনা আদালতে নিয়ে আসা হয়েছিল।

পটনা পশ্চিমের পুলিশ সুপার রাজেশ কুমার বলেন, “ছোটে সরকারকে দানাপুর আদালতে নিয়ে যাওয়া হয়েছিল। আদালতে ঢোকার সময় তাঁকে গুলি করেন অজ্ঞাতপরিচয় দুই যুবক। হামলাকারীদের গ্রেফতার করা হয়েছে। জেরা করে জানার চেষ্টা চলছে কে বা কারা তাঁদের পাঠিয়েছিল। এই খুনের নেপথ্যে কারণ কী?”

পুলিশ জানিয়েছে, ছোটে সরকারকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি চালানো হয়েছে। আদালত চত্বর থেকে গুলির পাঁচটি খোল উদ্ধার করা হয়েছে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, হামলাকারীরা মুজফফরপুরের। ২০১৯ সালে এই দানাপুর আদালতেই গুলি চলার ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় এক পুলিশ আধিকারিকের মৃত্যু হয়। আরও এক জন আহত হয়েছিলেন। বিচারাধীন বন্দিদের নিয়ে যাওয়ার সময় দুষ্কৃতীরা পুলিশ দলকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Crime patna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE