Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

‘মুসলিমদের আট-দশটা সন্তান, তাই বাড়ছে খুন-ধর্ষণ’, মন্তব্য বিজেপি সাংসদের

সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘‘মুসলিমরা তিন-চারটে বিয়ে করেন। ৯-১০টা সন্তানের জন্ম দেন। ফলে দিন দিন মুসলিম জনসংখ্যা বাড়ছে। তাঁরা কোনও প্রাতিষ্ঠ

সংবাদ সংস্থা
ফৈজাবাদ ২৭ জুলাই ২০১৮ ১৮:৩৮
হরি ওম পাণ্ডে। ছবি সৌজন্যে: এএনআই-এর টুইটার হ্যান্ডেল।

হরি ওম পাণ্ডে। ছবি সৌজন্যে: এএনআই-এর টুইটার হ্যান্ডেল।

ফের বিদ্বেষপূর্ণ মন্তব্য। ফের নিশানায় মুসলিম সম্প্রদায়। এবার মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ হরি ওম পাণ্ডে। বর্ষীয়ান বিজেপি নেতার মন্তব্য, মুসলিমরা তিন-চারটে বিয়ে করেন। জন্ম দেন ৯-১০টা সন্তানের। এভাবে চললে একদিন ভারতের মধ্যেই আলাদা মুসলিম রাষ্ট্রের দাবি উঠবে। মুসলিম জনসংখ্যা বৃদ্ধির জন্যই খুন, ধর্ষণ, শ্লীলতাহানির মতো ঘটনা বাড়ছে বলেও মন্তব্য বিজেপি নেতার।

শুক্রবার সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘‘মুসলিমরা তিন-চারটে বিয়ে করেন। ৯-১০টা সন্তানের জন্ম দেন। ফলে দিন দিন মুসলিম জনসংখ্যা বাড়ছে। তাঁরা কোনও প্রাতিষ্ঠানিক শিক্ষা নিতে পারে না। বেকার থাকে। তার জেরে বাড়ছে খুন, ধর্ষণ, শ্লীলতাহানির মতো ঘটনা। এরকম চলতে থাকলে একদিন দেশের মধ্যেই আরেকটা পাকিস্তানের দাবি তুলবেন মুসলিমরা।’’

এখানেই না থেমে বিজেপি সাংসদের আরও দাবি, জন্ম নিয়ন্ত্রণের জন্য সংসদে বিল আনা উচিত সরকারের। আরও একটা দেশভাগ ঠেকাতেই এই বিল দরকার বলেও মন্তব্য করেন সাংসদ।

Advertisement

আরও পড়ুন: স্বরাষ্ট্রমন্ত্রী হলে মুক্তমনাদের গুলির নির্দেশ দিতাম, মন্তব্য বিজেপি বিধায়কের

হিন্দুদের পাঁচটি সন্তানের জন্ম দেওয়া উচিত, কিংবা ‘যাঁরা ভারত মাতা কি জয় বলেন না, তাঁরা পাকিস্তানি’—এই ধরনের উস্কানি ও বিদ্বেষমূলক মন্তব্যের জন্য মাঝেমধ্যেই শিরোনামে উঠে আসে উত্তরপ্রদেশ। এবার একই সারিতে অম্বেডকর নগরের বিজেপি সাংসদ।

আরও পড়ুন: ইউটিউব ভিডিও দেখে বাড়িতে প্রসব করালেন স্বামী, মর্মান্তিক মৃত্যু স্ত্রীর

স্বভাবতই তাঁর এই মন্তব্যে বিতর্ক দানা বেঁধেছে। যে উত্তরপ্রদেশে জাতপাতের রাজনীতি ঘিরে সব সময়ই উদ্বেগ ও উত্তেজনার আশঙ্কা থাকে, সেখানে এই ধরনের মন্তব্য করার আগে আরও সাবধান থাকা উচিত, মনে করছেন অনেকেই। সাংসদের মতো গুরুত্বপূর্ণ জনপ্রতিনিধিদের যে আরও সাবধানী হওয়া উচিত, সেটা আর কবে বুঝবেন বিজেপি নেতারা। মন্তব্য করেছেন অনেকেই।

আরও পড়ুন

Advertisement