Advertisement
১০ মে ২০২৪
Adhir Ranjan Chowdhury

‘মাইক বন্ধ তিন দিন ধরে’! লোকসভার স্পিকারকে চিঠি লিখে কণ্ঠরোধের অভিযোগ করলেন অধীর

চলতি মাসের গোড়ায় রাহুল গান্ধী ব্রিটেনে গিয়ে সংসদে বিরোধীদের মাইক্রোফোন বন্ধ করে তাঁদের বলতে না দেওয়ার অভিযোগ তুলেছিলেন নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে।

‘My mike in LS muted for last three days’! Congress\\\\\\\'s leader in Lok Sabha Adhir Ranjan Chowdhury complains to Speaker Om Birla

স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে মাইক বন্ধের অভিযোগ করলেন অধীর চৌধুরী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১১:৫১
Share: Save:

লন্ডনে রাহুল গান্ধীর মাইক-মন্তব্য ঘিরে সংসদে ঝড় তুলেছে বিজেপি। এরই মধ্যে কংগ্রেসের লোকসভার নেতা অধীর চৌধুরীও একই অভিযোগ তুললেন। স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে তিনি অভিযোগ করেছেন, গত ৩ দিন ধরে তাঁর জন্য নির্ধারিত আসনের মাইকটি বন্ধ রাখা হয়েছে।

লোকসভার বৃহত্তম বিরোধী দলের নেতা ‘ভারাক্রান্ত হৃদয় এবং গভীর যন্ত্রণা’ নিয়ে লেখা চিঠিতে অভিযোগ করেছেন, এই ঘটনাকে ‘সরকারি উদ্যোগে কণ্ঠরোধের চেষ্টা’ বলেই তাঁর মনে হয়েছে। চিঠিতে তিনি লিখেছেন, ‘‘১৩ মার্চ বিরতির পরে অধিবেশন শুরুর পর থেকেই সরকারি মদতেপুষ্ট ব্যাঘাতের মুখোমুখি হয়েছি আমি।’’ ঘটনাচক্রে, সোমবার থেকে শুরু হওয়া বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্বের বৃহস্পতিবারই প্রথম হাজির হওয়ার কথা রাহুলের। তার আগেই বহরমপুরের কংগ্রেস সাংসদের এই অভিযোগ।

প্রসঙ্গত, চলতি মাসের গোড়ায় রাহুল ব্রিটেনে গিয়ে সংসদে বিরোধীদের মাইক্রোফোন বন্ধ করে তাঁদের বলতে না দেওয়ার অভিযোগ তুলেছিলেন নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে। এর পর স্পিকার ওম বাহরাইন সফরে গিয়ে রাহুলের নাম না করে বলেন, ‘‘ভারতের সংসদে সব সাংসদেরই নিজেদের মতামত ব্যক্ত করার পূর্ণ স্বাধীনতা রয়েছে।’’ রাজ্যসভার অধ্যক্ষ জগদীপ ধনখড় যদিও আরও চাঁছাছোলা ভাবে নাম না করে রাহুলের বিরুদ্ধে ‘অসত্যভাষণের’ অভিযোগ তোলেন। বিজেপি শিবিরের বক্তব্য, দেশের মাটিতে বার বার রাজনৈতিক ভাবে পরাস্ত হয়ে বিদেশে গিয়ে দেশের নামে কুৎসা করেছেন রাহুল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE