Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Jammu and Kashmir

আট ঘণ্টার মধ্যে পর পর বিস্ফোরণ দু’টি বাসে! আতঙ্ক ছড়াল জম্মু ও কাশ্মীরের উধমপুরে

২০০৯-এ জম্মুর বাসস্ট্যান্ডে রাখা যাত্রিবাহী বাসে বিস্ফোরণে ঘটানো হয়েছিল। ওই নাশকতায় হাত ছিল পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর। গত বছর ধৃত পাক জঙ্গি মহম্মদ আশরফ সে কথা জানায়।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাস।

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত বাস। ছবি: টুইটার থেকে নেওয়া।

সংবাদ সংস্থা
জম্মু শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:২২
Share: Save:

বুধবার রাতে পর বৃহস্পতিবার সকাল। আট ঘণ্টার ব্যবধানে জম্মু ও কাশ্মীরে উধমপুরে বিস্ফোরণ ঘটল দু’টি যাত্রিবাহী বাসে। বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা খালি বাসে বিস্ফোরণের ঘটনার ফলে কোনও প্রাণহানি ঘটেনি। মনে করা হচ্ছে কোনও জঙ্গিগোষ্ঠী আতঙ্ক ছড়াতেই এই কাজ করেছে।

Advertisement

পুলিশ সূত্রের খবর, বুধবার রাত পৌনে ১১টা নাগাদ উধমপুরের দোমাইল চকের অদূরে রাখা বাসে প্রথম বিস্ফোরণটি ঘটে। ওই ঘটনার দু’জন গুরুতর জখম হন। এর পর বৃহস্পতিবার সকালে সাড়ে ৬টা নাগাদ দোমাইল চক থেকে ৪ কিলোমিটার দূরে পুরনো বাসস্ট্যান্ডে রাখা একটি বাসে বিস্ফোরণ হয়। সেখানে অবশ্য কেউ হতাহত হননি।

আগামী সপ্তাহে জম্মু ও কাশ্মীরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে আতঙ্ক ছড়াতেই জঙ্গিরা এমন করেছে বলে মনে করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০০৯-এ জম্মুর বাসস্ট্যান্ডে রাখা যাত্রিবাহী বাসে বিস্ফোরণে ঘটানো হয়েছিল। ওই নাশকতায় হাত ছিল পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর। আইএসআই আধিকারিক নাসিরের নির্দেশেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে পুলিশকে জানিয়েছিল গত বছর দিল্লি থেকে ধৃত পাক জঙ্গি মহম্মদ আশরফ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.