Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দিল্লির উপরাজ্যপাল পদ থেকে আচমকা ইস্তফা দিলেন নজীব জঙ্গ

দিল্লির উপরাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন নজীব জঙ্গ। কেন্দ্রীয় সরকারের কাছে তিনি নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বলে দিল্লি রাজ নিবাস সূত্রে

সংবাদ সংস্থা
২২ ডিসেম্বর ২০১৬ ১৭:৩৬
Save
Something isn't right! Please refresh.
নজীব জঙ্গ। —ফাইল চিত্র।

নজীব জঙ্গ। —ফাইল চিত্র।

Popup Close

দিল্লির উপরাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন নজীব জঙ্গ। কেন্দ্রীয় সরকারের কাছে তিনি নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন বলে দিল্লি রাজ নিবাস সূত্রে জানানো হয়েছে। মেয়াদ শেষ হওয়ার দেড় বছর আগেই নজীব জঙ্গ ইস্তফা দিয়ে দিলেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল ও তাঁর দল আপের সঙ্গে গোড়া থেকেই জঙ্গের সঙ্ঘাত ছিল। তবে ঠিক কী কারণে তিনি আচমকা ইস্তফা দিলেন, তা এখনও স্পষ্ট নয়।

২০১৩ সালের ৯ জুলাই দিল্লির উপরাজ্যপাল হিসেবে দায়িত্ব নিয়েছিলেন নজীব জঙ্গ। ইউপিএ আমলে নিযুক্ত হওয়া অন্য বেশ কয়েক জন রাজ্যপালকে সরিয়ে দেওয়া হলেও, দিল্লির উপরাজ্যপালকে মোদী সরকার সরায়নি। অরবিন্দ কেজরীবালের প্রথম দফার ৪৯ দিনের সরকারের পতনের পর থেকে এক বছর দিল্লি রাষ্ট্রপতি শাসনে ছিল। সেই সময় নজীব জঙ্গই ছিলেন দিল্লির শাসক। তার পর দিল্লি বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের সুবাদে ফের কেজরীবাল মুখ্যমন্ত্রী হন। সেই থেকে বিভিন্ন ইস্যুতে দিল্লির উপরাজ্যপাল এবং মুখ্যমন্ত্রীর মধ্যে বিবাদ দেখা গিয়েছে।

আরও পড়ুন: ‘পথভোলা’ নীতি আয়োগ নিয়ে ক্ষুব্ধ সঙ্ঘ

Advertisement

উপরাজ্যপাল হিসেবে কর্মরত থাকাকালীন কেন্দ্রীয় সরকারের কাছ থেকে তিনি সব রকম সহযোগিতা পেয়েছেন বলে উল্লেখ করে নজীব জঙ্গ তাঁর পদত্যাগপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। দিল্লি রাষ্ট্রপতি শাসনে থাকাকালীন প্রশাসন মসৃণ ভাবে চালানোর ক্ষেত্রে দিল্লির মানুষ তাঁকে অকুণ্ঠ সহযোগিতা ও সমর্থন জুগিয়েছেন বলে জানিয়ে সাধারণ মানুষকেও তিনি ধন্যবাদ জানিয়েছেন। সৌজন্য বজায় রেখে নিজের ইস্তফাপত্রে অরবিন্দ কেজরীবালকেও ধন্যবাদ জানিয়েছেন নজীব জঙ্গ।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement