Advertisement
০১ মে ২০২৪
Budget Session of Parliament

বাজেট অধিবেশনের মেয়াদ বাড়াল মোদী সরকার, ইউপিএ জমানাকে বিঁধে পেশ করা হবে শ্বেতপত্র?

গত ৩১ জানুয়ারি সংসদের বাজেট অধিবেশন শুরু হয়েছিল। ১ ফেব্রুয়ারি ২০২৪-২৫ অর্থবর্ষের অন্তর্বর্তী বাজেট প্রস্তাব (ভোট-অন-অ্যাকাউন্ট) পেশ করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বাজেট অধিবেশনের মেয়াদ এক দিন বৃদ্ধি করা হল।

বাজেট অধিবেশনের মেয়াদ এক দিন বৃদ্ধি করা হল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৫২
Share: Save:

সংসদের বাজেট অধিবেশনের মেয়াদ এক দিন বাড়িয়ে দিল নরেন্দ্র মোদী সরকার। পূর্বঘোষিত সূচি অনুযায়ী আগামী শুক্রবার (৯ ফেব্রুয়ারি) অধিবেশনের সমাপ্তির কথা ছিল। কিন্তু মঙ্গলবার সংসদ বিষয়ক মন্ত্রক জানিয়েছে, মোদী সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ অধিবেশন শেষ হবে আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি)।

সরকারি সূত্রের খবর, লোকসভা ভোটের আগে ‘ইউপিএ সরকারের আমলের আর্থিক অনিয়ম’ শীর্ষক একটি শ্বেতপত্র সংসদে পেশ করতে পারে মোদী সরকার। সেই উদ্দেশ্যেই অধিবেশনের এই মেয়াদ বৃদ্ধি। প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি সংসদের বাজেট অধিবেশন শুরু হয়েছিল। ১ ফেব্রুয়ারি ২০২৪-২৫ অর্থবর্ষের অন্তর্বর্তী বাজেট প্রস্তাব (ভোট-অন-অ্যাকাউন্ট) পেশ করেছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

মঙ্গলবার রাষ্ট্রপতির ভাষণের উপর ধন্যবাদ জ্ঞাপক প্রস্তাব নিয়ে আলোচনা হয় সংসদে। পাশাপাশি রাজ্যসভায় পাশ করানো হয়, সংবিধান (তফসিলি জনজাতি) নির্দেশিকা (সংশোধন) বিল, ২০২৪ এবং সংবিধান (তফসিলি জাতি এবং তফসিলি জনজাতি) নির্দেশিকা (সংশোধন) বিল, ২০২৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE