Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

Rahul Gandhi slams Narendra Modi: ৭০ বছরের সম্পদ ৭ বছরে বিক্রি: রাহুল

দেশের জন্য কংগ্রেস যা করেছিল, সাত বছরে তা বিক্রি করে দিচ্ছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার।

কংগ্রেস নেতা রাহুল গাঁধী। ফাইল চিত্র।

কংগ্রেস নেতা রাহুল গাঁধী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ০৮:৩২
Share: Save:

দেশের জন্য কংগ্রেস যা করেছিল, সাত বছরে তা বিক্রি করে দিচ্ছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ সরকার। দলের ছাত্র শাখার সমাবেশে গত কাল এই অভিযোগ করেছেন কংগ্রেস নেতা রাহুল গাঁধী। একই সঙ্গে তাঁর অভিযোগ, পুলওয়ামায় হামলার পরেও নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একটি শব্দও খরচ করেনি সংবাদমাধ্যম।
কংগ্রেসের ছাত্র শাখা ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অব ইন্ডিয়া (এনএসইউআই) সমাবেশ ‘সঙ্কল্প ২০২১’-এ নরেন্দ্র মোদী সরকারকে রীতিমতো তুলোধোনা করেন রাহুল। তাঁর অভিযোগ, দেশের যাবতীয় সম্পদ বিক্রি করে দিচ্ছে মোদী সরকার। তিনি বলেন, ‘‘কংগ্রেস বরাবরই দেশ গঠনের কাজ করেছে। ৭০ বছর ধরে কঠোর পরিশ্রম করে আমরা (কংগ্রেস) দেশের জন্য যে সম্পদ তৈরি করেছিলাম, বিজেপি সাত বছরে তা বিক্রি করে দিচ্ছে।’’

ওই সমাবেশে সংবাদমাধ্যমের সমালোচনাও করতে ছাড়েননি কংগ্রেসের প্রাক্তন সভাপতি। তিনি বলেন, ‘‘ইউপিএ আমলে মুম্বই হামলার পরে সংবাদমাধ্যম তৎকালীন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকে দুর্বল প্রধানমন্ত্রী বলেছিল। সেই সংবাদমাধ্যমই পুলওয়ামায় জঙ্গি হামলার পরে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একটি প্রশ্নও তুলল না।’’ ওই কংগ্রেস নেতার অভিযোগ, মোদীর আমলে একাধিক সন্ত্রাসবাদী হামলার ঘটনা ঘটেছে। কিন্তু ইউপিএ আমলে যে ভাবে সরকার ও প্রধানমন্ত্রীর সমালোচনা হত, এই আমলে সংবাদমাধ্যম তা করে না। রাহুল মনে করেন, ভারতের ভূখণ্ডে চিনের সেনাবাহিনীর প্রবেশ হোক বা কেন্দ্রের তিনটি কৃষি আইনের বিরুদ্ধে দিল্লি সীমানায় কৃষকদের লাগাতার বিক্ষোভ— তেমন ভাবে জায়গা পায় না সংবাদমাধ্যমে।

করোনাকালে কংগ্রেসের ছাত্র শাখার কর্মীরা যে ভাবে কাজ করছেন, সে জন্য তাঁদের অভিনন্দন জানান রাহুল। ছাত্র শাখার সদস্য-কর্মীদের প্রতি তাঁর আহ্বান, ‘‘গণতন্ত্র-বিরোধী সরকারের বিরুদ্ধে সর্বাত্মক লড়াই চালাতে হবে। কাজ করে যেতে হবে ছাত্রছাত্রীদের স্বার্থেও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress BJP Narendra Modi Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE