Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

মোদী এবং গডসে একই আদর্শে বিশ্বাস করেন, প্রধানমন্ত্রীকে কটাক্ষ রাহুলের

সংবাদ সংস্থা
ওয়েনাড ৩০ জানুয়ারি ২০২০ ১৫:২৭
ফের মোদীকে আক্রমণ রাহুলের। —ফাইল চিত্র।

ফের মোদীকে আক্রমণ রাহুলের। —ফাইল চিত্র।

এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সরাসরি নাথুরাম গডসের তুলনা টানলেন কংগ্রেস সাংসদ রাহুল গাঁধী। তাঁর দাবি, ‘‘দু’জনে একই আদর্শে বিশ্বাসী হলেও, তিনি যে গডসেতে বিশ্বাসী, সেটা বলার সাহস নেই প্রধানমন্ত্রীর।’’

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে মানুষকে একজোট করতে কেরলের ওয়েনাডে প্রতিবাদ মিছিলের ডাক দিয়েছে কংগ্রেস। সেখানকার কালপেট্টায় একটি জনসভায় বক্তৃতা করতে গিয়েই বৃহস্পতিবার এমন মন্তব্য করেন রাহুল।

এ দিন রাহুল বলেন, ‘‘আপনারা জানেন কি না জানি না, কিন্তু মহাত্মা গাঁধীকে গুলি করার সময় নাথুরাম গডসে চোখ বুজে ছিল। কী করছে তা জানত ও। গডসে এবং মোদী একই আদর্শে বিশ্বাসী। পার্থক্য শুধু একটাই, উনি যে গডসেতে বিশ্বাসী তা বলার সাহস নেই নরেন্দ্র মোদীর।’’

Advertisement

আরও পড়ুন: ‘ইয়ে লো আজাদি’, জামিয়ার বাইরে সিএএ বিরোধী মিছিলে গুলি যুবকের​

আরও পড়ুন: ব্যারাকপুরে মন্ত্রীর সামনে সিপিকে বেনজির ভর্ৎসনা রাজ্যপালের​

বুধবার মহাত্মা গাঁধীর ৭২তম মৃত্যুবার্ষিকীতে যখন তাঁর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করতে ব্যস্ত রাষ্ট্রপতি থেকে প্রধানমন্ত্রী, ঠিক সেইসময়ই এমন মন্তব্য করলেন রাহুল। যদিও এ নিয়ে বিজেপির তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

অন্য দিকে, সিএএ ইস্যুতে বিজেপিকে কোণঠাসা করতে একাধিক কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে কংগ্রেস। রাহুলের নেতৃত্বে ওয়েনাডে ‘সেভ দ্য কনস্টিটিউশন’ মিছিলের আয়োজন করেছে তারা।

আরও পড়ুন

Advertisement