Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Enforcement Directorate

National Herald Case: ন্যাশনাল হেরাল্ড মামলা: জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার সনিয়াকে ফের তলব ইডির

ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ৮ জুন সনিয়াকে তলব করেছিল ইডি।

সনিয়া গাঁধী।

সনিয়া গাঁধী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ১৬:৪০
Share: Save:

ন্যাশনাল হেরাল্ড মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ফের সনিয়া গাঁধীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাথমিক ভাবে আগামী সোমবার হাজির হতে বলা বলেও পরে সিদ্ধান্ত বদলে মঙ্গলবার (২৬ জুলাই) দিল্লির এপিজে আবদুল কালাম রোড ইডি-র দফতরে কংগ্রেস সভানেত্রীকে ফের ডাকা হয়েছে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় বেআইনি ভাবে অর্থ লেনদেনের সঙ্গে জড়িত থাকার অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য ৮ জুন সনিয়াকে তলব করেছিল ইডি। কিন্তু অসুস্থতার কারণে সে সময় তিনি হাজির হতে পারেননি। সুস্থ হওয়ার পরে গত বৃহস্পতিবার দুপুরে দিল্লির ইডি দফতরে গিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন সনিয়া। তার আগে গত জুন মাসে ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি রাহুল গাঁধীকে পাঁচ দিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

প্রসঙ্গত, নরেন্দ্র মোদী সরকারের আমলে সাত বছর আগে এই ন্যাশনাল হেরাল্ড-কাণ্ডেই সনিয়া গাঁধী এবং রাহুলকে ক্লিনচিট দিয়ে মামলা বন্ধের সুপারিশ করেছিল ‘এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)’। সংস্থার তৎকালীন যুগ্ম-অধিকর্তা রাজন কাটোচ সে সময় অর্থ মন্ত্রকে পাঠানো রিপোর্টে স্পষ্ট ভাষায় জানিয়েছিলেন, কংগ্রেসের দুই শীর্ষনেতার বিরুদ্ধে সব অভিযোগই ভিত্তিহীন। কংগ্রেসের তরফে ইতিমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এমন আচরণকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ বলে অভিযোগ তোলা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE