Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mother teresa

Missionaries of Charity: বিদেশি সহায়তা বন্ধের পর মাদার টেরিজার প্রতিষ্ঠানের দিকে সাহায্যের হাত বাড়ালেন নবীন

মাদার টেরিজার মিশনারিজ অব চ্যারিটি পরিচালিত ১৩টি প্রতিষ্ঠানের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

সাহায্যের হাত বাড়ালেন নবীন

সাহায্যের হাত বাড়ালেন নবীন প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২২ ১৪:০৩
Share: Save:

ওড়িশায় মাদার টেরিজার মিশনারিজ অব চ্যারিটি (এমওসি) পরিচালিত ১৩টি প্রতিষ্ঠানের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। এই ১৩টি প্রতিষ্ঠানকে সাহায্য করার জন্য তিনি মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ৭৮.৭৬ লক্ষ টাকা মঞ্জুর করেছেন। মঙ্গলবার তিনি এই ঘোষণা করেন। এমওসি-এর প্রধান কার্যালয় কলকাতায় অবস্থিত। তবে, সম্প্রতি কেন্দ্রের তরফে এই সংস্থার ফরেন কন্ট্রিবিউশন রেগুলেশন অ্যাক্ট (এফসিআরএ) লাইসেন্স নবীকরণ করা হবে না বলে স্পষ্টই জানিয়ে তাদের তহবিলের একটি মূল উৎস বন্ধ করেছে। এরপরেই এই সিদ্ধান্ত নেন নবীন।

মঙ্গলবার ওড়িশার মুখ্যমন্ত্রীর দফতর থেকে জারি করা একটি বিবৃতিতে জানান হয়েছে যে, ‘‘৩০ ডিসেম্বর মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছিলেন যে মিশনারিজ অফ চ্যারিটির যেন কোনও ক্ষতি না হয়। বিশেষ করে তাদের যেন খাদ্য, সুরক্ষা এবং স্বাস্থ্য সম্পর্কিত কোনও সমস্যা না হয়। মুখ্যমন্ত্রী চারটি জেলা জুড়ে ওই সংস্থা পরিচালিত ১৩টি প্রতিষ্ঠানের জন্য সহায়তা অনুমোদন করেছেন। রাজ্যের ৯০০ জনেরও বেশি অনাথ এবং কুষ্ঠ রোগী এই সিদ্ধান্তে উপকৃত হবেন।”

ভুবনেশ্বরে এমওসি-এর প্রধান কার্যালয় মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে। এমওসির ওড়িশা সংস্থার প্রধান সিস্টার স্ট্যানি রোজ জানান, “আমরা মুখ্যমন্ত্রীর সমর্থনের জন্য ঋণী। আমরা কখনই কারও কাছে নিজে থেকে অর্থ চাই না। কিন্তু অসহায় এবং নিঃস্বদের জন্য আমাদের কল্যাণমূলক কাজ দেখে বিভন্ন মানুষ এবং সংস্থা আমাদের দান করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mother teresa Naveen Pattanaik Central Gov Odisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE