Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Navjyot Singh Sidhu

Navjot Singh Sidhu : প্রকাশ্যে ফাঁসি দেওয়া হোক, পঞ্জাবে ‘ধর্মীয় অবমাননা’ নিয়ে এ বার বিতর্কিত মন্তব্য নভজ্যোৎ সিংহ সিধুর

স্বর্ণমন্দিরে প্রার্থনা চলাকালীন এক ব্যক্তি ‘গ্রন্থ সাহেব’-এর সামনে রাখা তরোয়াল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করায় তাঁকে গণপিটুনি দিয়ে মেরে ফেলা হয়।

নভজ্যোৎ সিং সিধু।

নভজ্যোৎ সিং সিধু। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২১ ১৪:০৭
Share: Save:

ধর্মীয় অবমাননার অভিযোগে পঞ্জাবে দুই ব্যক্তিকে পিটিয়ে মারার ঘটনায় সামগ্রিক পরিস্থিতি থমথমে। এর মধ্যেই তা নিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন পঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোৎ সিংহ সিধু। এক জনসভায় তিনি মন্তব্য করেন, যাঁরা ধর্মের অবমাননা করেন তাঁদের প্রকাশ্যে ফাঁসিতে ঝোলানো উচিত। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা ওই অবমাননার তীব্র নিন্দা করেছেন এর আগে। কিন্তু সকলেই গণপ্রহারের বিষয়টি সযত্নে এড়িয়ে গিয়েছিলেন।

Advertisement

মালেরকোটলায় রবিবার এক জনসভায় সিধু এই ধরনের ঘটনাকে একটি সম্প্রদায়ের বিরুদ্ধে ষড়যন্ত্র বলে উল্লেখ করেন। তাঁর অভিযোগ, মৌলবাদী শক্তি পঞ্জাবের পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। অপরাধীদের প্রকাশ্যে ফাঁসিতে ঝালানো উচিত বলেও মন্তব্য করেন তিনি।

পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিংহ চন্নী রবিবার স্বর্ণমন্দিরে যান। পরিদর্শন করেন ঘটনাস্থল। ধর্মীয় অবমাননার ঘটনার তীব্র নিন্দাও করেন। পরে টুইটে ওই ঘটনার উচ্চ পর্যায়ের তদন্তের কথাও জানান। অপরাধীদের খুঁজে বার করা হবে বলে আশ্বাস দেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের ধারণা, গত বিধানসভা নির্বাচনের মতোই পঞ্জাবের আসন্ন বিধানসভা নির্বাচনের আগে এই বিষয়টি ইস্যু হয়ে উঠতে পারে।

শনিবার সন্ধ্যায় স্বর্ণমন্দিরে প্রার্থনা চলাকালীন আচমকাই এক ব্যক্তি শিখ সম্প্রদায়ের পবিত্র ধর্মগ্রন্থ ‘গ্রন্থ সাহেব’-এর সামনে রাখা তরোয়াল ছিনিয়ে নেওয়ার চেষ্টা করায় তাঁকে গণপিটুনি দিয়ে মেরে ফেলে উত্তেজিত জনতা। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই একই ধরনের আরও একটি ঘটনা ঘটে ওই রাজ্যের কপূরথালা জেলায়। কপূরথালার নিজামপুর গ্রামে একটি গুরুদ্বারে লাগানো শিখ পতাকা খুলে নেওয়ার অভিযোগে এক যুবককে পিটিয়ে মারেন গ্রামবাসীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.