Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Navjot Singh Sidhu: সভাপতিই থাকছেন, ইস্তফা প্রত্যাহার করে নিলেন দলে ক্রমশ কোণঠাসা হয়ে পড়া সিধু

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ১৬ অক্টোবর ২০২১ ০৭:৩৬
ছবি: পিটিআই।

ছবি: পিটিআই।

দলের মধ্যে কোণঠাসা হয়ে পড়ে পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে নিজের ইস্তফা প্রত্যাহার করে নিলেন নভজ্যোত সিংহ সিধু। আজ দিল্লিতে রাহুল গাঁধীর বাড়িতে গিয়ে সিধু তাঁর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে হাজির ছিলেন এআইসিসি-তে পঞ্জাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হরীশ রাওয়ত। বৈঠকের পরে রাওয়ত বলেন, ‘‘সিধু বলেছেন, সনিয়া, রাহুল ও প্রিয়ঙ্কা গাঁধীর নেতৃত্বেই তিনি কাজ করবেন। ওঁরা তাঁকে যা বলবেন, তিনি মেনে চলবেন। উনি রাহুল গাঁধীকে জানিয়েছেন, ইস্তফা প্রত্যাহার করে নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি হিসেবে নিজের কাজ শুরু করবেন।”

পঞ্জাবে চরণজিৎ সিংহ চন্নী মুখ্যমন্ত্রী হওয়ার পরে নিজের সিদ্ধান্ত অনুযায়ী মন্ত্রী ও পুলিশ-প্রশাসনের পদে নিয়োগ শুরু করতেই সিধু তাতে আপত্তি তুলে প্রদেশ কংগ্রেস সভাপতি পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সিধুকে ওই পদে বসানোর সিদ্ধান্ত নেওয়া রাহুল-প্রিয়ঙ্কা এতে অস্বস্তিতে পড়ে যান। কিন্তু সিধুর দাবি মতো পঞ্জাব সরকারে কোনও রদবদল হয়নি। সিধু পদত্যাগে অনড় থাকলে বিকল্প নিয়েও চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছিল। এর পরেই সিধু সুর নরম করতে বাধ্য হন। এর মধ্যে চন্নী প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের সঙ্গেও বৈঠক করেছেন।

আজ বৈঠকের পরে সিধু জানিয়েছেন, তিনি তাঁর উদ্বেগের কথা রাহুলকে জানিয়েছেন। সব কিছুর সমাধান হয়ে গিয়েছে। রাওয়ত বলেন, ‘‘সিধুকে বলা হয়েছে, তাঁর উদ্বেগের বিষয়গুলি খতিয়ে দেখা হবে।’’ সিধুর দাবি মতো পঞ্জাব সরকারে প্রশাসনিক স্তরে বদল হবে কি না, এখনও স্পষ্ট নয়। তবে শনিবার কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠকের আগে পঞ্জাবের সমস্যা মেটাতে পেরে কংগ্রেস হাই কমান্ড অস্বস্তিতে। আজ সনিয়া গাঁধী উত্তরপ্রদেশের নির্বাচনের জন্য প্রচার, ইস্তাহার ও অন্যান্য কমিটি গঠন করে ফেলেছেন। প্রচার কমিটির প্রধান করা হয়েছে পি এল পুণিয়াকে। সলমন খুরশিদকে ইস্তাহার কমিটির প্রধানের দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisement