Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

দেশ

Sameer Wankhede: ছদ্মবেশে আরিয়ানকে গ্রেফতার করা এনসিবি অফিসার সমীরের স্ত্রী এক বলিউড অভিনেত্রী!

নিজস্ব প্রতিবেদন
০৮ অক্টোবর ২০২১ ১৩:১১
শাহরুখ খানের ছেলে আরিয়ানকে গ্রেফতারের পর ফের শিরোনামে উঠে এসেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র অফিসার সমীর ওয়াংখেড়ের নাম। আপাতত বলিউডের একটি অংশের কাছে মূর্তিমান আতঙ্কের নাম এটিই।

শাহরুখ-পুত্রকে বাগে পেতে যাত্রীর ছদ্মবেশে প্রমোদতরীতে উঠেছিলেন মধ্য তিরিশের অফিসার সমীর। তার পরই হাতেনাতে ধরে ফেলেন আরিয়ান-সহ আরও অনেককে।
Advertisement
অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর তদন্তে মাদক-যোগ থেকে শুরু করে ২০১১ সালে মুম্বই বিমানবন্দরে বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি আটকে দেওয়া— সবেতেই ‘নায়ক’ সমীর। ২০০৮ ব্যাচের আইআরএস অফিসার সমীরের কাজের একটি নমুনা, গত দু’বছরে মুম্বই বিমানবন্দর থেকে ১৭ হাজার কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করেছে তাঁর দল।

এই এনসিবি অফিসারের আবার সরাসরি বলিউড যোগ রয়েছে। তাঁর স্ত্রী এক জন অভিনেত্রী। বলিউড ছবিতেও অভিনয় করেছেন তিনি।
Advertisement
সমীর বিয়ে করেছেন অজয় দেবগণ অভিনীত ‘গঙ্গাজল’ ছবির শিল্পী ক্রান্তি রেডকরকে। ক্রান্তি মরাঠি চলচ্চিত্র জগতে এক জন জনপ্রিয় অভিনেতা।

২০১৭ সালে বিয়ে হয় তাঁদের। মুম্বইয়ে থাকেন দু’জনে। একাধিক মরাঠি ছবিতে অভিনয় করেছেন ক্রান্তি। পাশাপাশি টিভি ধারাবাহিক এবং থিয়েটারেও কাজ করছেন।

ক্রান্তির বড় হওয়া মুম্বইয়েই। প্রথমে কার্ডিনাল গ্রেসিয়াস হাই স্কুল থেকে পড়াশোনা তার পর রামনায়ারণ রুইয়া কলেজ থেকে স্নাতক হন তিনি।

ছোট থেকেই লক্ষ্য স্থির করে ফেলেছিলেন তিনি। তাই কলেজ পাশ করার পরই উচ্চশিক্ষার পিছনে না ছুটে অভিনয়ে অডিশন দিতে শুরু করেন। ২০০০ সালে অঙ্কুশ চৌধুরির বিপরীতে একটি মরাঠি ছবিতে সুযোগ পান তিনি।

প্রথম ছবি থেকে দর্শকেরা তাঁকে পছন্দ করতে শুরু করেছিলেন। খুব কম সময়ের মধ্যেই অজয় দেবগণের বলিউড ছবি ‘গঙ্গাজল’-এ সুযোগ পেয়ে যান।

২০১৫ সালে ‘কাকন’ নামে একটি ছবি পরিচালনা করেন তিনি। পরিচালকের ভূমিকাতেও দর্শকদের মন জিতে নিয়েছিলেন।

নেটমাধ্যমেও অত্যন্ত জনপ্রিয় ক্রান্তি। তাঁর ইনস্টাগ্রাম-এ তিন লাখেরও বেশি অনুগামী রয়েছেন। সমীর এবং ক্রান্তির দুই যমজ কন্যা সন্তান।

ক্রান্তি যতটাই হাসিখুশি স্বভাবের, সমীর ততটাই গম্ভীর। সচরাচর সমীরকে হাসতে দেখা যায় না। ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট-এ বারবারই ক্রান্তি একে অপরের ছবি ভাগ করে নেন অনুগামীদের সঙ্গে। সমীরকে স্বামী হিসাবে পেয়ে তিনি যে কতটা গর্বিত, তা ক্রান্তির ইনস্টাগ্রাম পোস্ট থেকেই জানা যায়।