Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Chhagan Bhujbal

৫০ লক্ষ টাকায় খুনের ‘সুপারি’ অজিতের দলের মন্ত্রীকে! নিরাপত্তা চেয়ে মুখ্যমন্ত্রী শিন্ডেকে আর্জি

মহারাষ্ট্রের বিজেপি-শিবসেনা (শিন্ডে)-এনসিপি (অজিত) জোট সরকারের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের কাছে ভুজবলের জন্য বাড়তি নিরাপত্তা চেয়ে আবেদন জানানো হয়েছে দলের তরফে।

(বাঁ দিক থেকে) অজিত পওয়ার, ছগন ভুজবল এবং একনাথ শিন্ডে।

(বাঁ দিক থেকে) অজিত পওয়ার, ছগন ভুজবল এবং একনাথ শিন্ডে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৪৮
Share: Save:

তাঁকে খুন করার জন্য পাঁচ জন ‘সুপারি কিলার’কে ৫০ লক্ষ টাকার বরাত দেওয়া হয়েছে! শুক্রবার এমনই এক হুমকি চিঠি এসেছে মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপির অজিত পওয়ার গোষ্ঠীর নেতা ছগন ভুজবলের কাছে। আর তার পর থেকেই মরাঠা রাজনীতিতে শুরু হয়েছে বিতর্ক।

মহারাষ্ট্রের বিজেপি-শিবসেনা (শিন্ডে)-এনসিপি (অজিত) জোট সরকারের কাছে ভুজবলের জন্য বাড়তি নিরাপত্তা চেয়ে আবেদন জানানো হয়েছে দলের নাসিক জেলা শাখার তরফে। প্রসঙ্গত, শুক্রবার মন্ত্রী ভুজ বলেন নাসিকের দফতরেই ওই হুমকি চিঠি এসেছে বলে অভিযোগ। অনগ্রসর (ওবিসি) জনগোষ্ঠীর নেতা ভুজবল সম্প্রতি প্রকাশ্যে সরকারি শিক্ষা প্রতিষ্ঠান এবং চাকরিতে মরাঠা জনগোষ্ঠীর সংরক্ষণের দাবির বিরোধিতা করেছিলেন। প্রাথমিক ভাবে পুলিশের অনুমান, খুনের হুমকির সঙ্গে ওই ঘটনার সম্পর্ক থাকতে পারে।

একদা শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেব ঠাকরের ঘনিষ্ঠ ছিলেন ভুজবল। বালাসাহেব তাঁকে মুম্বইয়ের মেয়র করেছিলেন। কিন্তু উদ্ধবের সঙ্গে মতবিরোধের কারণে নব্বইয়ের দশকের গোড়ায় কংগ্রেসে যোগ দেন তিনি। ১৯৯৯ সালে শরদ পওয়ার কংগ্রেস ছেড়ে এনসিপি গড়ার সময় ভুজবলও তার সঙ্গী ছিলেন। এনসিপি পরিষদীয় নেতা হিসাবে কংগ্রেসের সঙ্গে জোট সরকারে উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। গত বছর জুলাইয়ে ভাইপো অজিত কাকা শরদের দল ভেঙে বিজেপি-শিন্ডেসেনার সঙ্গে হাত মেলানোর সময় থেকেই ভুজবল তাঁর সঙ্গী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCP Death Threat Ajit Pawar Maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE