Advertisement
১০ মে ২০২৪
twitter

Twitter: সাত দিনের মধ্যে ‘অশ্লীল’ বিষয়বস্তু সরান, টুইটারকে কড়া বার্তা জাতীয় মহিলা কমিশনের

বুধবার এক বিজ্ঞপ্তি জারি করে কমিশন জানিয়েছে, টুইটারকে সাত দিনের সময় দেওয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য।  

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১৯:৫৩
Share: Save:

সাত দিনের মধ্যে সমস্ত ‘পর্নোগ্রাফিক’ বিষয়বস্তু না সরালে কড়া পদক্ষেপ করা হবে। টুইটারে ‘পর্নোগ্রাফিক’ বিষয়বস্তু পাওয়ার অভিযোগ ওঠার পরই এই হুঁশিয়ারি দিল জাতীয় মহিলা কমিশন। বুধবার এক বিজ্ঞপ্তি জারি করে কমিশন জানিয়েছে, টুইটারকে সাত দিনের সময় দেওয়া হয়েছে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া জন্য।

জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মা টুইটার ইন্ডিয়ার ম্যানেজিং ডিরেক্টরকে এ বিষয়ে একটি চিঠিও দিয়েছেন। সেখানে বলা হয়েছে, ‘পর্নোগ্রাফিক’ এবং ‘অশ্লীল’ বিষয়বস্তু সরানোর বিষয়টি এক সপ্তাহের মধ্যে টুইটার ইন্ডিয়ার এমডি-কে তা নিশ্চিত করতে হবে। শুধু তাই নয়, এ বিষয়ে কী পদক্ষেপ করা হল তা কমিশনকে ১০ দিনের মধ্যে জানাতে হবে।

টুইটারের পাশাপাশি দিল্লি পুলিশ কমিশনারকেও এ বিষয়ে চিঠি দিয়েছেন কমিশনের চেয়ারম্যান। টুইটারের বিরুদ্ধে যাতে আইনি পদক্ষেপ করা হয় চিঠিতে সে কথা বলেছেন কমিশনের চেয়ারম্যান।

চেয়ারম্যানের দাবি, এর আগেও কমিশনের কাছে টুইটারের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ জমা পড়েছিল। তখন টুইটারকে এই আপত্তিকর বিষয়বস্তু বিষয়ে জানানো হয়। কিন্তু তারা কোনও পদক্ষেপ করেনি। এক বিজ্ঞপ্তি জারি করে কমিশন জানিয়েছে, “এ ধরনের নিষিদ্ধ কনটেন্ট ব্যবহার হচ্ছে এ কথা জানার পরেও আজ পর্যন্ত কোনও পদক্ষেপ করা হয়নি। এই ধরনের কনটেন্ট শুধু ভারতের আইনকেই লঙ্ঘন করছে না, টুইটার তাদের নিজেদের নীতি থেকেও বিচ্যুত হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter National Women Commission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE