Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Jagdeep Dhankhar

Vice President Election 2022: উপরাষ্ট্রপতি ভোটে ধনখড়ের মনোনয়ন সোমবার, রাজ্যপাল পদ থেকে ইস্তফা রবিতেই?

সোমবার উপরাষ্ট্রপতি ভোটে মনোনয়ন জমা দেবেন জগদীপ ধনখড়। যদিও রাজ্যপাল পদ থেকে তিনি এখনও ইস্তফা দেননি।

এনডিএ উপরাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনখড়।

এনডিএ উপরাষ্ট্রপতি প্রার্থী জগদীপ ধনখড়। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৯:০৩
Share: Save:

উপরাষ্ট্রপতি ভোটে সোমবার মনোনয়ন জমা দিতে পারেন এনডিএ প্রার্থী জগদীপ ধনখড়। জানা গিয়েছে, সোমবার দুপুর ১২টা নাগাদ মনোনয়ন জমা দিতে যাবেন তিনি। তার আগে পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেওয়ার কথা তাঁর। যদিও এখনও অবধি ধনখড়ের ইস্তফার খবর পাওয়া যায়নি।

রাজ্যপাল পদটি স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনস্থ। ফলে সেখান থেকে চূড়ান্ত সম্মতির পরই ইস্তফা দিতে পারবেন ধনখড়। রবিবার সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে যান বাংলার রাজ্যপাল। তাঁরা একটি সংক্ষিপ্ত বৈঠক করেন। ওই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা এখনও জানা যায়নি। তবে অমিতের সঙ্গে সাক্ষাতের পরই ধনখড়ের মনোনয়নের দিন ক্ষণ সোমবার চূড়ান্ত হয়। এই অবস্থায় রবিবারই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছে ইস্তফা দেওয়ার সম্ভাবনা বেশি রয়েছে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী ধনখড়ের।

শনিবার উপরাষ্ট্রপতি ভোটে নিজেদের প্রার্থী হিসাবে রাজ্যপাল ধনখড়ের নাম ঘোষণা করেছে বিজেপি। রবিবার তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর নাম ঘোষণা করেছে বিরোধীরা। বিরোধী শিবিরের প্রার্থী হয়েছেন মার্গারেট আলভা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE