Advertisement
০৩ মে ২০২৪
Congress Leader on Narendra Modi

সংবিধান বাঁচাতে হলে মোদীকে ‘হত্যা’ করতে হবে! মন্তব্য করে বিপাকে মধ্যপ্রদেশের কংগ্রেস নেতা

পান্না জেলার পাওয়াই শহরের একটি রাজনৈতিক কর্মসূচি চলাকালীন বিতর্কিত মন্তব্য করলেন কংগ্রেস নেতা রাজা পাতেরিয়া। কংগ্রেস নেতার এ হেন মন্তব্যের একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে।

মধ্যপ্রদেশের বর্ষীয়ান কংগ্রেস নেতা এবং প্রাক্তন মন্ত্রী রাজা পতেরিয়া।

মধ্যপ্রদেশের বর্ষীয়ান কংগ্রেস নেতা এবং প্রাক্তন মন্ত্রী রাজা পতেরিয়া। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
ভোপাল শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৪:৩০
Share: Save:

সংবিধান বাঁচাতে হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ‘হত্যা’ করতে হবে! এমনই মন্তব্য করে বিপাকে মধ্যপ্রদেশের বর্ষীয়ান কংগ্রেস নেতা এবং প্রাক্তন মন্ত্রী রাজা পতেরিয়া। পান্না জেলার পাওয়াই শহরের একটি রাজনৈতিক কর্মসূচি চলাকালীন এই মন্তব্য করেন কংগ্রেস নেতা। কংগ্রেস নেতার এ হেন মন্তব্যের একটি ভিডিয়োও প্রকাশ্যে এসেছে।

প্রকাশ্যে আসা ভিডিয়োতে কংগ্রেস নেতা রাজাকে আসন্ন লোকসভা নির্বাচন এবং প্রধানমন্ত্রী মোদীর কথা বলতে শোনা যায়। ভিডিয়োয় রাজাকে কংগ্রেস কর্মীদের উদ্দেশে বলতে শোনা যায়, ‘‘মোদী নির্বাচন শেষ করবেন এবং মোদী ধর্ম-বর্ণ-ভাষার ভিত্তিতে বিভাজন তৈরি করবেন। দলিত, উপজাতি ও সংখ্যালঘুদের জীবন বিপন্ন। সংবিধান বাঁচাতে হলে, মোদীকে হত্যা করতে প্রস্তুত থাকো।’’

যদিও পরক্ষণেই সামলে নিয়ে রাজা মন্তব্য করেন, তিনি ‘হত্যা’ বলতে আসলে রাজনৈতিক পরাজয়ের কথা বুঝিয়েছেন। রাজা এ-ও স্পষ্ট করেন যে, তিনি মহাত্মা গান্ধীর অহিংসার আদর্শ অনুসরণ করেন এবং তিনি বোঝাতে চেয়েছিলেন যে, সংখ্যালঘুদের সুরক্ষার জন্য প্রধানমন্ত্রী মোদীকে নির্বাচনে হারানো প্রয়োজন।

এই ভিডিয়োর প্রতিক্রিয়া জানিয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র পুলিশকে তাঁর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছেন। নরোত্তম বলেন, ‘‘এই ধরনের মন্তব্য থেকে বোঝা যায় যে, বর্তমানে কংগ্রেস আর মহাত্মা গান্ধীর কংগ্রেস এক নয়। এটি ইতালির কংগ্রেস। যা মুসোলিনি মানসিকতায় আক্রান্ত।’’

এই ঘটনাকে ‘অমার্জনীয় অপরাধ’ বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ ভেঙ্কটেশ যোশী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Madhya Pradesh Congress Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE