Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

Newtown Encounter: নিউটাউনের সেই ফ্ল্যাট ভাড়া নেওয়া সুমিত কুমার ধরা পড়ে গেল মোহালিতে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১২ জুন ২০২১ ১৪:২২
সুমিত কুমার (ডানদিকে)।

সুমিত কুমার (ডানদিকে)।
নিজস্ব চিত্র

নিউটাউনে এনকাউন্টার-কাণ্ডে এ বার পঞ্জাব থেকে গ্রেফতার করা হল সুমিত কুমার নামে এক ব্যক্তিকে। কে এই সুমিত? পুলিশ জানিয়েছে, নিউটাউনের শাপুরজির আবাসনে এই সুমিতের নামেই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়েছিল। শুক্রবার মোহালি থেকে সুমিতকে গ্রেফতার করে পঞ্জাব পুলিশের ইন্টারনাল সিকিউরিটি টিম। এত দিন বলা হচ্ছিল, সুমিত কুমার ও ভরত কুমার একই ব্যক্তি। কিন্তু তদন্তে উঠে আসে, সুমিত এবং ভরত এক ব্যক্তি নন। শুক্রবার রাতেই জানানো হয়, এই সুমিতের নামে ফ্ল্যাট ভাড়া করে থাকত দুই গ্যাংস্টার।

পুলিশ যখন নিউটাউন এনকাউন্টার-কাণ্ডের তদন্তে নামে, তখনই জানতে পারে সুমিত কুমারের নাম। পাওয়া যায় আধার কার্ড-সহ আরও নানারকম তথ্য। দুষ্কৃতীরা সুমিতের আধার কার্ডের তথ্য ব্যবহার করেই ফ্ল্যাট ভাড়া নিয়েছিল বলে জানায় পুলিশ। শুক্রবার গ্রেফতারির পর সুমিত পুলিশের কাছে স্বীকার করে নিয়েছে, যে সে নিজের পাসপোর্ট, আধার কার্ড দিয়েছিল ভরত কুমার ও এক তৃতীয় ব্যক্তিকে। সেই ভরত কুমারই নিউটানের ওই ফ্ল্যাট ভাড়া নেয়। প্রাথমিক তদন্তে সুমিত ও ভরতকে এক ব্যক্তি মনে করা হলেও পরে দেখা যায় সুমিত অন্য লোক। এই ঘটনায় এক অনিল দুগ্গার নামে একজনের নামও উঠে আসছে। এই অনিল দুগ্গারের ফোনের সূত্র ধরেই সুমিত কুমারের খোঁজ মেলে।

পঞ্জাবে গাড়ির যন্ত্রাংশের ব্যবসা রয়েছে সুমিতের। তিনি থাকেন রোহতকে। ভরতের সঙ্গে তাঁর দীর্ঘদিনের পরিচয়। ভরতেরও গাড়ির যন্ত্রাংশের ব্যবসা আছে। সেই সূত্রেই এদের মধ্যে যোগাযোগ। এই তথ্যের কথা নিশ্চিত হওয়ার পরেই পঞ্জাব পুলিশ সুমিতের খোঁজ শুরু করেছিল। অবশেষে শুক্রবার রাতে সাফল্য পায় পুলিশ।

Advertisement

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement