Advertisement
২৬ এপ্রিল ২০২৪
NIA

আইএস জাল ছড়িয়েছে কর্নাটকে! শিমোগা থেকে আরও দু’জন জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ

গত সেপ্টেম্বরে এনআইএ উত্তর কর্নাটকের শিমোগা জেলায় আইএসের কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে মাজ মুনির নামে এক ব্যক্তিকে চিহ্নিত করেছিল।

কর্নাটকে আইএস বিরোধী অভিযান শুরু করেছে এনআইএ।

কর্নাটকে আইএস বিরোধী অভিযান শুরু করেছে এনআইএ। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৫:৩৩
Share: Save:

পশ্চিম এশিয়ার জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)-এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে কর্নাটকের শিমোগা জেলা থেকে বুধবার দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। যদিও ধৃতদের পরিজনেরা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

এনআইএ-র দাবি, ধৃত মজিন আব্দুল রহমান এবং নাদিম আহমেদ সরাসরি নাশকতামূলক কার্যকলাপে যুক্ত ছিল। এর আগে এনআইএ কর্নাটক থেকে সন্দেহভাজন ৪ জন আইএস জঙ্গিকে গ্রেফতার করেছিল। তাদের জেরা করেই মজিন এবং নাদিমের সন্ধান মেলে।

গত সেপ্টেম্বরে দক্ষিণ কন্নড় জেলার মেঙ্গালুরুতে একটি অটো রিকশয় বিস্ফোরণের ঘটনার তদন্তে সামনে এসেছিল আইএস-এর উপস্থিতি।এনআইএ কর্নাটকের শিমোগায় আইএসের কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে মাজ মুনির নামে এক ব্যক্তিকে চিহ্নিত করেছিল। তদন্তকারীদের দাবি, কট্টরপন্থী মুনিরই ‘প্রভাবিত’ করেছিল দক্ষিণ কন্নড় জেলার বাসিন্দা মজিনকে। অন্য দিকে, মুনিরের সহযোগী সৈয়দ ইয়াসিন আইএস সংগঠনে ধৃত নাদিমকে নিয়ে এসেছিল বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে এনআইএ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NIA isis is Karnataka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE