Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dawood Ibrahim

Dawood Ibrahim: ডি-কোম্পানির বিরুদ্ধে অভিযান! ছোটা শাকিলের দুই সাগরেদকে গ্রেফতার করল এনআইএ

এনআইএ-র এক আধিকারিক জানিয়েছেন, ধৃত দু’জনই পশ্চিম মুম্বইয়ের বিভিন্ন এলাকায় ডি-কোম্পানির হয়ে বেআইনি কার্যকলাপে অর্থ সাহায্য করত।

দাউদ এবং ছোটা শাকিল।

দাউদ এবং ছোটা শাকিল। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৬:১৩
Share: Save:

কুখ্যাত গ্যাংস্টার দাউদ ইব্রাহিমের ‘ডি-কোম্পানি’র অবৈধ কার্যকলাপ বন্ধ করতে সম্প্রতি জোরকদমে অভিযান চালাতে শুরু করেছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনআইএ। আর সেই তদন্ত অভিযানে ছোটা শাকিলের দুই সাগরেদকে গ্রেফতার করলেন এনআইএ-এ আধিকারিকরা। গ্রেফতার হওয়া দুই ব্যক্তির নাম আরিফ আবুবকর শেখ এবং সাব্বির আবুবকর শেখ। অভিযুক্তরা লস্কর বা আল কায়দার মতো জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কি না তা-ও খতিয়ে দেখছেন এনআইএ আধিকারিকরা।

এনআইএ-র এক আধিকারিক জানিয়েছেন, ধৃত দু’জনই পশ্চিম মুম্বইয়ের বিভিন্ন এলাকায় ডি-কোম্পানির হয়ে বেআইনি এবং জঙ্গিমূলক কার্যকলাপে অর্থ সাহায্য করত। শুক্রবার ধৃতদের এনআইএ-র বিশেষ আদালতে পেশ করা হবে বলেও তিনি জানান।

তিনি বলেন, ‘‘তদন্তে জানা গিয়েছে যে, এই পুরো সিন্ডিকেট সীমান্তের ওপার থেকে দাউদ-গ্যাং পরিচালনা করছে। এই বিষয়ে তাদের ভূমিকা জানতে চেয়ে ইতিমধ্যেই ২১ জনকে তলব করেছি।’’

এই সপ্তাহে, এনআইএ-র তরফ থেকে মুম্বই কমিশনারেটের ২৪টি এবং মীরা রোড ভাইন্ডার কমিশনারেটের পাঁচটি জায়গায় তল্লাশি চালানো হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE