Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bengaluru Cafe Blast

বেঙ্গালুরুর ক্যাফেতে বিস্ফোরণের ঘটনায় গ্রেফতার এক সন্দেহভাজন

এনআইএ সূত্রে খবর, আটক হওয়া শাব্বিরের ভ্রমণসূচি দেখে গোয়েন্দাদের সন্দেহ হয়। তার পরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগেও দু’জনকে জেরা করেছিল এনআইএ।

NIA detains one person in Bengaluru cafe blast case

বেঙ্গালুরু বিস্ফোরণের মূলচক্রী আটক? —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৩:৪৭
Share: Save:

বেঙ্গালুরুর ‘দ্য রামেশ্বরম ক্যাফে’-তে বিস্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে এক সন্দেহভাজনকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ)। জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম শাবির। তিনি বল্লারির কলবাজার এলাকার বাসিন্দা। এনআইএ সূত্রে খবর, শাবিরের সাম্প্রতিক ভ্রমণের সূচি জানার পরেই তাঁকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ১ মার্চ, বেঙ্গালুরুর রামেশ্বরম ক্যাফেতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ১০ জন আহত হন। পুলিশ জানিয়েছে, বিস্ফোরণ ঘটানোর জন্য আইইডি ব্যবহার করা হয়েছিল। কিন্তু সেই বিস্ফোরকের মাত্রা খুব বেশি না থাকায় অভিঘাত তেমন জোরালো হয়নি। বিস্ফোরণের ঘটনার তদন্তভার হাতে নেয় এনআইএ। ক্যাফেতে লাগানো সিসিটিভিতে ধরা পড়ে, বিস্ফোরণের ঠিক আগে এক ব্যক্তি ক্যাফেতে ঢুকে কাঁধের ব্যাগটি নামিয়ে রাখেন। সেই ব্যাগেই ভরা ছিল বিস্ফোরক। টাইমার দিয়ে তা নিয়ন্ত্রণ করা হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। ওই ব্যক্তি ব্যাগ রেখে চলে যাওয়ার পরই বিস্ফোরণ হয় রামেশ্বরম ক্যাফেতে। এনআইএ তদন্তভার হাতে নিয়ে অভিযুক্তের সন্ধান দিতে পারলে ১০ লক্ষ টাকা পুরস্কারের কথা ঘোষণা করে।

ঘটনার তদন্তে নেমে গত সপ্তাহে এনআইএ এবং সেন্ট্রাল ক্রাইম ব্রাঞ্চ যৌথ ভাবে অভিযান চালিয়ে কলবাজার থেকেই এক কাপড় ব্যবসায়ীকে আটক করে। পিএফআই-এর এক সদস্যকেও একই জায়গা থেকে আটক করা হয়েছিল। তার পর বুধবার শাব্বিরকে গ্রেফতার করল এনআইএ। তদন্তকারীদের অনুমান, শাবিরকে জিজ্ঞাসাবাদ করে বিস্ফোরণের ব্যাপারে আরও তথ্য পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru Blast NIA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE