Advertisement
০৪ মে ২০২৪
Bhawanipur Businessman Murder Case

বস্তাবন্দি করে মাটিতে পুঁতে তোলা হল পাঁচিল! নিমতায় উদ্ধার ভবানীপুরের ব্যবসায়ীর দেহ, গ্রেফতার ব্যবসায়িক সঙ্গী

ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছিল বলে অভিযোগ করে পরিবার। বুধবার ভবানীপুরের ওই ব্যবসায়ীর দেহ উদ্ধার হয় নিমতার একটি বাড়ি লাগোয়া জলের ট্যাঙ্কের নীচে। দেহ পুঁতে তার উপর পাঁচিলও তুলে দেওয়া হয়েছিল।

(বাঁ দিকে) মৃত ব্যবসায়ী এবং নিমতার সেই বাড়ি।

(বাঁ দিকে) মৃত ব্যবসায়ী এবং নিমতার সেই বাড়ি। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নিমতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১০:৪১
Share: Save:

নিখোঁজ ছিলেন কলকাতার ভবানীপুরের এক ব্যবসায়ী। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল পুলিশ। অবশেষে বুধবার পাওয়া গেল ওই ব্যবসায়ীকে। তবে মৃত অবস্থায়। উত্তর ২৪ পরগনার নিমতা এলাকায় একটি বাড়ির জলের ট্যাঙ্কের পাশে ব্যবসায়ীর দেহ বস্তাবন্দি করে পুঁতে রাখা হয়েছিল। শুধু তা-ই নয়, তার উপর তুলে দেওয়া হয়েছিল পাঁচিল। পুলিশ সূত্রে খবর, যে বাড়ি থেকে দেহ উদ্ধার হয়েছে, তার মালিক মৃত ব্যবসায়ীর পরিচিত। তাঁরা একসঙ্গে ব্যবসা করতেন। প্রাথমিক তদন্তের পর পুলিশ মনে করছে, ব্যবসায়িক শত্রুতার জেরে এই খুন। ব্যবসায়ীকে নিমতায় ডেকে এনে মাথায় উইকেট দিয়ে বাড়ি মেরে খুন করা হয়। পরে জলের ট্যাঙ্কের নীচে দেহ ঢুকিয়ে রাখা হয়। ইতিমধ্যে অনির্বাণ গুপ্ত ও সুমন দাস নামে দু’জনকে এই ঘটনায় গ্রেফতার করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মৃত ব্যবসায়ীর নাম ভব্য লাখানি। ভবানীপুরের বাসিন্দা ছিলেন তিনি। পরিবারের অভিযোগ, তাঁকে অপহরণ করা হয়েছে। তদন্তে নেমে নিমতার রবীন্দ্রপল্লিতে ভাবিয়ার ব্যবসায়িক সঙ্গীর বাড়ি থেকে দেহ উদ্ধার হয়েছে। একটি জলের ট্যাঙ্কের নীচে দেহ লুকিয়ে রাখা হয়েছিল। তদন্তকারীদের একটি সূত্রে খবর, দেহ বস্তাবন্দি করে একটি জলের ট্যাঙ্কের নীচে রেখে দেওয়া হয়। পরে পাঁচিলও গেঁথে ফেলা হয় তার উপর। ইতিমধ্যে ওই ব্যবসায়িক সঙ্গীকে গ্রেফতার করেছে বালিগঞ্জ থানার পুলিশ।

মৃত ব্যবসায়ীর পরিবারের অভিযোগ, ভব্যকে অপহরণ করে খুন করে হয়েছে। পুলিশ সূত্রে খবর, ধৃত এক জন স্বীকার করেছেন, সংজ্ঞা হারিয়ে গেলে মৃত্যু নিশ্চিত করতেও একের পর এক আঘাত করা হয়। তাঁকে আরও জিজ্ঞাসাবাদ চলছে। বালিগঞ্জ থানায় যান কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মুরলীধর শর্মা, যুগ্ম কমিশনার (অপরাধ) ওয়াকার রাজা। তাঁরা মূল অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করেন বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murder businessman murder Kolkata Police arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE